• ঢাকা সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ৩ পৌষ ১৪২৬

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানালেন বিমানের পাইলটরা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৬ ডিসেম্বর ২০১৮, ১৮:৪০ | আপডেট : ০৬ ডিসেম্বর ২০১৮, ১৮:৫৪
ব্যস্ত সময়ের মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইসের অত্যাধুনিক দ্বিতীয় ড্রিমলাইনার হংসবলাকা পরিদর্শন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন পাইলটরা।

বুধবার বিমান বাংলাদেশ এয়ারলাইনসে নতুন সংযোজিত দ্বিতীয় বোয়িং ৭৮৭-৮ পরিদর্শন করেন প্রধানমন্ত্রী।

western আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে বাংলাদেশ এয়ারলাইন্স পাইলট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এই ধন্যবাদ জানানো হয়।

আগামী ১০ ডিসেম্বর থেকে শুরু হবে হংসবলাকার বাণিজ্যিক ফ্লাইট।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্রে জানা গেছে, ড্রিমলাইনার হংসবলাকা যুক্ত হওয়ার মধ্য দিয়ে বিমান বহরে উড়োজাহাজের সংখ্যা দাঁড়ালো ১৫টি।

এর আগে গত ১৯ আগস্ট বিমান বহরে যুক্ত হয় প্রথম ড্রিমলাইনার ‘আকাশবীণা’। প্রধানমন্ত্রীর পছন্দে এগুলোর নামকরণ হয়েছে।

ভূমি থেকে বিমানটির উচ্চতা ৫৬ ফুট। দুটি পাখার আয়তন ১৯৭ ফুট। এর ককপিট থেকে টেল (লেজ) পর্যন্ত ২৩ লাখ যন্ত্রাংশ রয়েছে। প্রতিটি আসনের সামনে প্যানাসনিকের এলইডি এস-মনিটর রয়েছে। যাত্রাপথে সরাসরি ৯টি টিভি চ্যানেল দেখা যাবে। একইসঙ্গে ড্রিমলাইনারের ইন-ফ্লাইট এন্টারটেইনমেন্ট সিস্টেমে (আইএফই) রয়েছে ১০০টির বেশি ক্ল্যাসিক থেকে ব্লকবাস্টার চলচ্চিত্র।

অত্যাধুনিক বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনারে যাত্রীদের ইন্টারনেট ব্যবহারের জন্য রয়েছে ওয়াইফাই সুবিধা। এছাড়া আকাশে উড্ডয়নের সময় ফোনে পরিবারের সঙ্গে যোগাযোগ করতে পারবে।

বাংলাদেশ এয়ারলাইন্স পাইলটস অ্যাসোসিয়েশনের সভাপতি ক্যাপ্টেন মাহবুবুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যস্ত সময়সূচী থেকে যে সময়টুকু আমাদের দিয়েছেন তাতে বিমানের পাইলটরা অত্যন্ত আনন্দিত, অভিভূত ও অনুপ্রাণিত।

প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, আপনার বলিষ্ঠ নেতৃত্ব ও সময়োপযোগী পদক্ষেপে বিমান বহরে বিশ্বের সর্বাধুনিক ১০টি বিমান কেনার মধ্য দিয়ে এরইমধ্যে আধুনিকায়নের ছোঁয়া লেগেছে। এরই মাঝে ৮তম বিমানটি সংযোজিত হলো। আরও দুইটি অপেক্ষায় আছে।

আরও পড়ুন :

এসআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়