• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

টানা ১৬ ঘণ্টা উড়ে দেশের মাটিতে ‘হংসবলাকা’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ ডিসেম্বর ২০১৮, ১০:৪৫

একটানা প্রায় ১৬ ঘণ্টা উড়ে যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় এসে পৌঁছেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সর্বাধুনিক প্রযুক্তি সংবলিত উড়োজাহাজ ৭৮৭-৮ ড্রিমলাইনার ‘হংসবলাকা’।

শনিবার রাত ১১টা ৪০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপদে অবতরণ করে এটি।

বিমানটি ঢাকায় এসে পৌঁছানোয় জাতীয় পতাকাবাহী এয়ারলাইন্সটির যাত্রী ও কর্মীদের মাঝে আনন্দের বন্যা বয়ে যায়। ড্রিমলাইনারটি ঢাকায় আনতে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন ৩২ কর্মকর্তা।

হংসবলাকার ‘বিজি-২১১২’ ফ্লাইটটি পরিচালনা করেন চার পাইলট স্মল স্কি, মো. আমিনুল, শোয়েব চৌধুরী ও ফার্স্ট অফিসার আনিতা রহমান। ফ্লাইট পার্সার শবনম কাদিরসহ কেবিন ক্রু হিসেবে দায়িত্বে ছিলেন পাঁচজন।

শনিবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ৮টায় উড্ডয়ন করে এই আকাশযান। তার আগে এভারেটে লাল ফিতা কেটে নতুন ড্রিমলাইনারের যাত্রার উদ্বোধন হয়।

ড্রিমলাইনারটি ঢাকায় আসার কথা ছিল গতকাল বিকালেই। কিন্তু যুক্তরাষ্ট্র থেকে ৮ ঘণ্টা দেরিতে ছাড়ার কারণে সেটা রাতে পৌঁছায়।

এর আগে গত ১৯ আগস্ট প্রথম ড্রিমলাইনার 'আকাশবীণা' ঢাকায় আসে। আগামী ১০ ডিসেম্বর থেকে এই ড্রিমলাইনারটি আকাশে উড়বে। ওই দিন থেকে ২৭১ আসনের ড্রিমলাইনারে ঢাকা-লন্ডন রুটে সপ্তাহে ৬টি, ঢাকা-দাম্মাম রুটে সপ্তাহে ৪টি এবং ঢাকা-ব্যাংকক রুটে সপ্তাহে ৩টি ফ্লাইট পরিচালনা করা হবে।

আরও পড়ুন :

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিজয় নিয়ে আশাবাদী নিপুণ, ফল যা হোক মেনে নেবেন কলি
পালিয়ে বাংলাদেশে এলেন আরও ১১ বিজিপি সদস্য
শাবনূরের বিকল্প নেই : ডিপজল
পর্তুগালে বাংলাদেশি স্থপতি মেরিনা তাবাসসুমের স্থাপত্য প্রদর্শনী
X
Fresh