• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

টানা ১৬ ঘণ্টা উড়ে দেশের মাটিতে ‘হংসবলাকা’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ ডিসেম্বর ২০১৮, ১০:৪৫

একটানা প্রায় ১৬ ঘণ্টা উড়ে যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় এসে পৌঁছেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সর্বাধুনিক প্রযুক্তি সংবলিত উড়োজাহাজ ৭৮৭-৮ ড্রিমলাইনার ‘হংসবলাকা’।

শনিবার রাত ১১টা ৪০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপদে অবতরণ করে এটি।

বিমানটি ঢাকায় এসে পৌঁছানোয় জাতীয় পতাকাবাহী এয়ারলাইন্সটির যাত্রী ও কর্মীদের মাঝে আনন্দের বন্যা বয়ে যায়। ড্রিমলাইনারটি ঢাকায় আনতে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন ৩২ কর্মকর্তা।

হংসবলাকার ‘বিজি-২১১২’ ফ্লাইটটি পরিচালনা করেন চার পাইলট স্মল স্কি, মো. আমিনুল, শোয়েব চৌধুরী ও ফার্স্ট অফিসার আনিতা রহমান। ফ্লাইট পার্সার শবনম কাদিরসহ কেবিন ক্রু হিসেবে দায়িত্বে ছিলেন পাঁচজন।

শনিবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ৮টায় উড্ডয়ন করে এই আকাশযান। তার আগে এভারেটে লাল ফিতা কেটে নতুন ড্রিমলাইনারের যাত্রার উদ্বোধন হয়।

ড্রিমলাইনারটি ঢাকায় আসার কথা ছিল গতকাল বিকালেই। কিন্তু যুক্তরাষ্ট্র থেকে ৮ ঘণ্টা দেরিতে ছাড়ার কারণে সেটা রাতে পৌঁছায়।

এর আগে গত ১৯ আগস্ট প্রথম ড্রিমলাইনার 'আকাশবীণা' ঢাকায় আসে। আগামী ১০ ডিসেম্বর থেকে এই ড্রিমলাইনারটি আকাশে উড়বে। ওই দিন থেকে ২৭১ আসনের ড্রিমলাইনারে ঢাকা-লন্ডন রুটে সপ্তাহে ৬টি, ঢাকা-দাম্মাম রুটে সপ্তাহে ৪টি এবং ঢাকা-ব্যাংকক রুটে সপ্তাহে ৩টি ফ্লাইট পরিচালনা করা হবে।

আরও পড়ুন :

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে বাংলাদেশি যুবক নিহত
সাকিবের কাঁধে ভর করে ঘুরে দাঁড়াতে চায় বাংলাদেশ
আঙুরে বাংলাদেশের বর্ধিত শুল্ক তুলে নিতে আবেদন ভারতীয় চাষিদের
এপেক্স ইন্টারন্যাশনাল জার্নালিস্ট কাউন্সিলের বাংলাদেশ চ্যাপ্টারের কমিটি গঠন
X
Fresh