• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ট্যাক্স কার্ড পেলেন ১৪১ করদাতা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ নভেম্বর ২০১৮, ১৫:৪৪
ছবি সংগৃহীত

চলতি বছর সর্বোচ্চ করদাতা হিসেবে ট্যাক্স কার্ড পেয়েছেন ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠান। এরমধ্যে ব্যক্তি পর্যায়ে ৭৬ জন, কোম্পানি পর্যায়ে ৫৫ এবং অন্যান্য খাতে ১০ করদাতাকে সম্মাননাসূচক এ কার্ড দেয়া হয়েছে।

সোমবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ের বলরুমে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) ট্যাক্স কার্ড ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে সর্বোচ্চ করদাতাদের হাতে ট্যাক্স কার্ড তুলে দেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

এনবিআরের চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী। এছাড়া অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান ও এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দীন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সিনিয়র সিটিজেন ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড পেয়েছেন গোলাম দস্তগীর গাজী, তপন চৌধুরী, ইঞ্জিনিয়ার খন্দকার বদরুল হাসান, স্যামুয়েল এস চৌধুরী ও অনিতা চৌধুরী।

ব্যবসায়ী ক্যাটাগরিতে জর্দা ব্যবসায়ী কাউস মিয়া এবারও প্রথম স্থানে রয়েছেন। এরপরে রয়েছেন নূরুজ্জামান খান, কামরুল আশরাফ খান, আলহাজ সৈয়দ আবুল হোসেন ও আব্দুল কাদির মোল্লা।

সাংবাদিক ক্যাটাগরিতে সর্বোচ্চ করদাতা হিসেবে ট্যাক্স কার্ড পেয়েছেন দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, ইংরেজি দৈনিক ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম, চ্যানেল আইয়ের বার্তা প্রধান শাইখ সিরাজ, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম ও চট্টগ্রামের দৈনিক আজাদী সম্পাদক মোহাম্মদ আবদুল মালেক (এম এ মালেক)।

বেতনভোগী ক্যাটাগরিতে ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান ড্রাগ ইন্টারন্যাশনালের পাঁচ পরিচালক ট্যাক্স কার্ড পেয়েছেন। তারা সবাই এক পরিবারের সদস্য। তারা হলেন লায়লা হোসেন, মোহাম্মদ ইউসুফ, হোসনে আরা বেগম, খাজা তাজমহল ও এমএ হায়দার হোসেন। এর বাইরে এ পরিবারেরই অন্য সদস্য রুবাইয়াত ফারজানা হোসেন মহিলা ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড পেয়েছেন।

খেলোয়াড় ক্যাটাগরিতে পেয়েছেন সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মাশরাফি বিন মর্তুজা। অভিনেতা-অভিনেত্রী ক্যাটাগরিতে মাহফুজ আহমেদ, এমএ জলিল অনন্ত (অনন্ত জলিল) ও এসএ আবুল হায়াত।

গায়ক-গায়িকা ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড পেয়েছেন তাহসান রহমান খান, রুনা লায়লা ও এসডি রুবেল। ডাক্তার ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড পেয়েছেন অধ্যাপক ডা. একেএম ফজলুল হক, অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত, ডা. জাহাঙ্গীর কবির, অধ্যাপক ডা. নুরুল ইসলাম ও ডা. এনএএম মোমেনুজ্জামান।

আইনজীবী ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড পেলেন ব্যারিস্টার ফজলে নূর তাপস, আহসানুল করিম, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, কাজী মোহা. তানজীবুল আলম ও ব্যারিস্টার নিহাদ কবির।

কোম্পানি করদাতার মধ্যে ব্যাংকিং ক্যাটাগরিতে ট্যাক্স কার্ড পেয়েছেন ইসলামী ব্যাংক, স্ট্যান্ডার্ড ব্যাংক, এইচএসবিসি ব্যাংক, সাউথইস্ট ব্যাংক ও পূবালী ব্যাংক। এছাড়া ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান হিসেবে কার্ড পেয়েছে আইডিএলসি ফাইন্যান্স, আইসিবি, ইনফ্রাস্ট্রাকচার ফাইন্যান্স ফান্ড লিমিটেড ও উত্তরা ফিন্যান্স।

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নওগাঁয় ভুয়া সিআইডি কর্মকর্তা গ্রেপ্তার 
পূবালী ব্যাংকের ৮ কর্মকর্তাকে বদলি
জোরেশোরে চলছে কারওয়ান বাজার সরিয়ে নেওয়ার কাজ (ভিডিও)
‘রেকর্ড স্টোর ডে’তে এবারও বিশেষ আয়োজন
X
Fresh