• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

ভোটের আগে প্রকল্প অনুমোদনে রেকর্ড

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ নভেম্বর ২০১৮, ১২:৪১

ভোটের আগে প্রকল্প অনুমোদনে রেকর্ড গড়েছে সরকার। একনেকের একদিনের কোনও বৈঠকে রোববার ৩৯টি প্রকল্পের অনুমোদন দেয়া হয়েছে। এতে মোট ব্যয় ধরা হয়েছে ৮৬ হাজার ৬৮৬ কোটি ৯৫ লাখ টাকা।

রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে একনেক সভায় রেকর্ড প্রকল্পের অনুমোদন দেয়া হয়। একনেক সভা শেষে প্রকল্পগুলো নিয়ে সাংবাদিকদের ব্রিফ করেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

গত মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) অনুমোদন দিয়েছে ২৪টি উন্নয়ন প্রকল্প। এর চারদিন পরই একনেকে আরও ৩৯টি উন্নয়ন প্রকল্প অনুমোদন দেয়া হলো।

পরিকল্পনামন্ত্রী বলেন, সভায় ৩৯টি (নতুন ও সংশোধিত) প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে। এতে মোট ব্যয় হবে ৮৬ হাজার ৬৮৬ কোটি ৯৫ লাখ টাকা। এর মধ্যে সরকারি অর্থায়ন করা হবে ৬৬ হাজার ৪৬৬ কোটি ৫১ লাখ টাকা, সংস্থার নিজস্ব অর্থায়নে ব্যয় করা হবে ৩১৩ কোটি ২১ লাখ টাকা এবং প্রকল্প সাহায্য ১৯ হাজার ৯০৭ কোটি ২৩ লাখ টাকা।

তিনি বলেন, অতীতে কখনেই আমাদের অর্থনীতি এত বড় ছিল না। তাই অতীতে একসঙ্গে এত বেশি প্রকল্প অনুমোদন দেয়া হয়নি। এখন আমাদের অর্থনীতির সক্ষমতা বেড়েছে, তাই এতো প্রকল্প আমরা এক সভায় দিতে পারি। প্রকল্পগুলোর সমীক্ষা করেই অনুমোদন দেয়া হয়েছে।

আরও পড়ুন :

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের লোকসভা নির্বাচনে শুক্রবার থেকে ভোটগ্রহণ
তৃতীয় ধাপে যেসব উপজেলায় ভোট
তৃতীয় ধাপে ১১২ উপজেলায় ভোটের তারিখ ঘোষণা
নৌকা বাদ দিলেও ভোট চুরির প্রকল্প থেকে সরেনি সরকার: আমীর খসরু
X
Fresh