• ঢাকা মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৬ অগ্রহায়ণ ১৪২৫

স্বপ্ন পূরণে ৫ জনকে ৪ লাখ টাকা করে দেবে এলজি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৯ অক্টোবর ২০১৮, ১৫:০১ | আপডেট : ২৯ অক্টোবর ২০১৮, ১৫:৪৯
দেশের তরুণদের বিভিন্ন সামাজিক উদ্যোগ এবং স্বপ্ন বাস্তবায়নে আর্থিক সহায়তা দেবে দক্ষিণ কোরীয় বহুজাতিক কোম্পানি এলজি ইলেক্ট্রনিক্স বাংলাদেশ। নির্বাচিত অ্যাম্বাসেডরদের প্রত্যেকে তাঁদের স্বপ্ন কিংবা উদ্যোগ বাস্তবায়নে ৪ লাখ টাকা করে পাবেন। ৫ জন ব্যক্তি ও প্রতিষ্ঠান এই বৃত্তি ও স্বীর্কতি পাবেন।

গত বছর তিন জনকে ‘এলজি অ্যাম্বাসেডর’ বৃত্তি ও স্বীকৃতি দেয়া হয়।

শিক্ষা সম্প্রসারণ, সামাজিক ও পরিবেশগত সচেতনতা তৈরি এবং সমাজ উন্নয়নে কাজ করছেন কিংবা একই ধরণের স্বপ্ন দেখছেন- এমন ব্যক্তি কিংবা সংগঠনগুলো এই স্বীকৃতির জন্য আবেদন করতে পারবেন। এলজি বাংলাদেশের ফেসবুক পেজে এলজি অ্যাম্বাসেডর ক্যাম্পেইনে দেয়া নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।

আগামী ১০ নভেম্বর রাত ১২টা পর্যন্ত আবেদনপত্র জমা দেয়া যাবে। ২০১৭ সালে ২৩৭টি প্রকল্প প্রস্তাব থেকে ৩টিকে এলজি অ্যাম্বাসেডর বৃত্তি দেয়া হয়েছিল।

এলজি ইলেক্ট্রনিক্স বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ডি কে সন বলেন, শুধু পণ্য বিক্রি নয়, ভোক্তা-জনগণ এবং সমাজের উন্নয়নেও এলজি প্রতিশ্রুতিবদ্ধ। ইতিবাচক পরিবর্তনের জন্য তরুণদের চেয়ে শক্তিশালী মাধ্যম আর নেই। তাদের অনেক স্বপ্ন ও উদ্যমও রয়েছে। সেই স্বপ্নকে বাস্তবায়ন এবং উদ্যমকে স্বীকৃতি দিতে এলজি অ্যাম্বাসেডর কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

তরুণদের প্রকল্পগুলোর বাস্তবায়ন এবং পর্যবেক্ষণ অংশীদার হিসেবে কাজ করবে বেসরকারি সংস্থা এলজি ইলেক্ট্রনিক্স বাংলাদেশ।

দেশের নানা প্রান্তে সমাজের বিভিন্ন ধরণের সমস্যা সমাধানে তরুণরা কাজ করতে চায়। কিন্তু আর্থিক সহযোগিতার অভাবে সেই স্বপ্ন-উদ্যোগ বাস্তবায়িত হতে পারে না। এমন প্রেক্ষাপটে ২০১৭ সালে এলজি অ্যাম্বাসেডর কর্মসূচি গ্রহণ করা হয়।

আরও পড়ুন : 

এসআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়