• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

বসুন্ধরায় তিনদিনব্যাপী ‘ইয়ামাহা রাইডিং ফিয়েস্তা’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৫১

বিশ্বব্যাপী ইয়ামাহা একটি জনপ্রিয় মোটরসাইকেল ব্রান্ড। আমাদের দেশে ইয়ামাহাকে আরও জনপ্রিয় করতে কাজ করে যাচ্ছে বাংলাদেশের ডিস্ট্রিবিউটর এসিআই মোটরস্ লিমিটেড। এক বছরের মধ্যে বাইকারদের নিয়ে তিনটি জাকজমক ইভেন্ট আয়োজন করতে যাচ্ছে কোম্পানিটি।

রাজধানীর বসুন্ধরায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে (আইসিসিবি)১ অক্টোবর থেকে ৩ অক্টোবর তিনদিনব্যাপী আয়োজন করা হচ্ছে ‘ইয়ামাহা রাইডিং ফিয়েস্তা’। গিনিজ ওয়ার্ল্ড রেকর্ডে অংশগ্রহণকারীদের মধ্যে সার্টিফিকেট প্রদান, টেস্ট-রাইড, জিমখানা, ডিজে, কনসার্ট, ড্যান্স ইত্যাদি নানান কিছু থাকছে এই ইভেন্টের অংশ হিসেবে।

ঢাকা বাইক কার্নিভাল, ইয়ামাহা প্রেজেন্টস স্বাধীনতার শপথ আর এরপর হতে যাচ্ছে ‘ইয়ামাহা রাইডিং ফিয়েস্তা’ মোটরসাইকেলের সাথে সম্পৃক্ত ফেস্টিভাল মানেই বাইকারদের মিলন মেলা। আর যেই সুযোগ বার বার তৈরি করে দিচ্ছে ইয়ামাহা। এতোকাল যাবত বাইকারদের নিয়ে, বাইকারদের জন্য এবং বাইকারদের মাধ্যমে নিজেদের ব্র্যান্ডকে প্রসারিত করতে কোনও মোটরসাইকেল কোম্পানি এভাবে কাজ করেনি।

চলতি বছরের ২৬ মার্চ স্বাধীনতা দিবসে ১২৫৭টি মোটরসাইকেল দিয়ে ইয়ামাহার সর্ববৃহৎ লোগো তৈরি করে বিশ্বরেকর্ড গড়ে বাংলাদেশ, যার আয়োজক ছিল এসিআই মোটরস্ লিমিটেড।

১-৩ অক্টোবর সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এই সনদ প্রদান করা হবে। ইতোমধ্যে সকল অংশগ্রহণকারীদের এসএমএস-এর মাধ্যমে বিস্তারিত জানিয়ে দেয়া হয়েছে। এসএমএস না পেয়ে থাকলে, যে মোবাইল নম্বর দিয়ে ওই প্রোগ্রামে রেজিস্ট্রেশন করা হয়েছিল সেটিকে সঙ্গে নিয়ে যেতে হবে। ইতোমধ্যে ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে অংশগ্রহণকারীরা সার্টিফিকেট সংগ্রহ করতে উপস্থিত হওয়ার জন্য সোশ্যাল মিডিয়ায় বেশ আগ্রহ প্রকাশ করেছেন।

ড্রাইভিং লাইসেন্স পরীক্ষার ফিল্ড টেস্টে এক ধরনের জিকজ্যাক পার হতে হয়। মূলত জিমখানায় এমন ধরনের বেশকিছু জিকজ্যাক মডেল থাকে যারাই ড্রিল স্কিল বাড়ানোর জন্য বেশ কার্যকরী। বিশ্বের অনেক দেশের জিমখানা একটি জনপ্রিয় মোটর পার্টসও বটে। টেস্ট-রাইড ও জিমখানায় অংশগ্রহণের জন্য আপনাকে অগ্রিম অনলাইন রেজিস্ট্রেশন করতে হবে। অনলাইনে রেজিস্ট্রেশনের জন্য এখানে ক্লিক করুন। অবশ্যই ড্রাইভিং লাইসেন্স সাথে নিয়ে আসতে হবে টেস্ট রাইডে অংশগ্রহণের জন্য। জিমখানায় অংশগ্রহণকারীদের অংশগ্রহণের পূর্বে ড্রাইভিং স্কিল টেস্ট করা হবে।

এসবের পাশাপাশি থাকছে ইয়ামাহা রাইডার ক্লাব, দেশি বাইকার ডটকম এবং বাইক বিডির স্টল। থাকছে বাইকার ক্যাফে, ইয়ামাহার মোটরসাইকেলের ডিসপ্লে, ফটো বুথ ইত্যাদি।

এখানেই শেষ নয় প্রতিদিন থাকছে কোনও না কোনও কালাচারাল প্রোগ্রাম যেমন- কনসার্ট, ডিজে, ড্যান্স ইত্যাদি। মূল প্রোগ্রামগুলো ১ থেকে ৩ অক্টোবর প্রতিদিন বিকেল ৪টা হতে সন্ধ্যা ৭টা অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh