• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ঈদের ‍ছুটিতে এটিএম বুথে পর্যাপ্ত টাকা রাখার নির্দেশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ জুন ২০১৮, ২০:০৪

ঈদ-উল-ফিতরের ছুটিতে দেশে সব ব্যাংকের এটিএম বুথ, পয়েন্ট অব সেলস (পিওএস), ই-পেমেন্ট গেটওয়ে ও মোবাইল ব্যাংকিংয়ে নিরবচ্ছিন্ন লেনদেন নিশ্চিত করার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে আজ সোমবার বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেমস ডিপার্টমেন্টের মহাব্যবস্থাপক লীলা রশিদ স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপন সব ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ঈদের ছুটির সময় সব ব্যাংকের এটিএম বুথে পর্যাপ্ত টাকা সরবরাহ, এটিএম বুথে সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে পাহারাদারসহ ও অন্যান্য নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

এছাড়া অনলাইন ই-পেমেন্ট গেটওয়েতে কার্ডভিত্তিক লেনদেনের ক্ষেত্রে টু ফ্যাক্টর অথেনটিকেশন ওয়ান টাইপ পাসওয়ার্ড (ওটিপি) ব্যবস্থা চালু রাখা এবং সব ধরনের লেনদেনে গ্রাহককে মোবাইল ফোনে বার্তা পাঠানোসহ সার্বক্ষণিক সেবা দেয়ার জন্য হেল্পলাইন চালু রাখার নির্দেশ দিয়েছে।

একই সঙ্গে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস প্রদানকারী ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোকে নিরবচ্ছিন্ন লেনদেন নিশ্চিত করতে নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া সব ধরনের লেনদেন করার সময় গ্রাহকদের সতর্কতা অবলম্বনের জন্য ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোকে গণমাধ্যমে প্রচারণার ব্যবস্থা করার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

পি

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদের ছুটি ২ দিন বাড়ানোর দাবি
জাতীয় মসজিদে ঈদের ৫ জামাতের সময় জানা গেল
জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত সাড়ে ৮টায়
ঈদের কেনাকাটায় মনে রাখবেন যেসব বিষয় 
X
Fresh