• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

নিরবচ্ছিন্ন বিদ্যুৎ পেতে আরও হাজার কোটি টাকা দরকার: প্রতিমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ জুন ২০১৮, ২০:৫০

এই মুহূর্তে পুরোপুরি নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা গড়ে তুলতে আরও এক হাজার কোটি টাকা দরকার বলে জানালেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

রোববার সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবে জ্বালানি বিটের সাংবাদিকদের সংগঠন ফোরাম ফর এনার্জি রিপোর্টার্স বাংলাদেশের(এফইআরবি) ইফতার অনুষ্ঠানে একথা জানান তিনি।

নসরুল হামিদ বলেন, গ্রামে এখন বিদ্যুতের চাহিদা ১২ শতাংশ বেড়েছে। শহরে সেটা ২০ শতাংশ হারে বেড়েছে। এসব চাহিদা পুরণ করে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ মানুষকে দিতে আরও কয়েক বছর সময় লাগবে।

এই বিষয়ে তিনি আরও বলেন, একসময় বিদ্যুৎ মন্ত্রণালয়ের বাজেট ছিল আড়াই হাজার কোটি টাকা। এখন সেটা ২৫ হাজার কোটি টাকা। তাই গ্রাহকদের নিরবচ্ছিন্ন বিদ্যুৎ পেতে সময় লাগবে।

মানুষ এখন খুব সচেতন উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, গ্রামে বিদ্যুৎ না থাকায় আমাকে সৌদি আরব থেকে এক ব্যক্তি ফোন দিয়েছিলেন। এই সময় গ্রামে কেন বিদ্যুৎ থাকে না তা জানতে চেয়েছিলেন তিনি।

কিছু সময় বিদ্যুৎ না থাকলেই গ্রাহকরা সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ করে বলেও উল্লেখ করেন তিনি।

এসময় আরও উপস্থিত ছিলেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক শুক্কুর আলী শুভ এবং এফইআরবি’র চেয়ারম্যান অরুণ কর্মকার।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে : তথ্য প্রতিমন্ত্রী
জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ বন্ধে রাজধানীতে র‌্যালি
নবাবগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
‘চলচ্চিত্র ও টেলিভিশন খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে অভিজ্ঞতা বিনিময় করা হবে’
X
Fresh