• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

নির্বাচন কমিশনের জন্য ১ হাজার ৮৯৫ কোটি টাকা বরাদ্দ

অনলাইন ডেস্ক
  ০৭ জুন ২০১৮, ১৮:০৩

২০১৮-১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে নির্বাচন কমিশনের (ইসি) জন্য ১ হাজার ৮৯৫ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচন এবং উপজেলা নির্বাচন সামনে রেখে এই বাজেট প্রস্তাব করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (৭ জুন) সংসদে ২০১৮-১৯ অর্থবছরের জাতীয় বাজেট উপস্থাপন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এ বাজেটে তিনি নির্বাচন কমিশনের (ইসি) জন্য এ অর্থের প্রস্তাব করেন।

প্রস্তাবিত ২০১৮-১৯ অর্থবছরের বাজেটে ইসির জন্য পরিচালন ব্যয় ১ হাজার ৬৮৫ কোটি টাকা এবং উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ২১০ কোটি টাকা।

চলতি অর্থবছরের বাজেটে নির্বাচন কমিশনের জন্য বরাদ্দ আছে ১ হাজার ৭১ কোটি টাকা।

সংবিধান অনুযায়ী আগামী নভেম্বর থেকে জানুয়ারির মধ্যে জাতীয় সংসদ নির্বাচন হওয়ার কথা। এর পরপরই অনুষ্ঠিত হবে উপজেলা নির্বাচন। এর আগেই আগামী জুলাইতে বরিশাল, রাজশাহী ও সিলেট সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

২০১৮-১৯ অর্থবছরের বাজেট পেশ করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ‘সমৃদ্ধ আগামী পথযাত্রায় বাংলাদেশ’ নাম দিয়ে এবার প্রস্তাবিত বাজেটে ব্যয় ধরা হয়েছে ৪ লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকা। এর মধ্যে উন্নয়ন বাজেটের মোট আকার ধরা হয়েছে ১ লাখ ৭৯ হাজার ৬৬৯ কোটি টাকা। প্রস্তাবিত অনুন্নয়ন বাজেটে ব্যয় ধরা হয়েছে ২ লাখ ৮২ হাজার ৪১৫ কোটি টাকা।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী : অর্থমন্ত্রী
সংকট থেকে ঘুরে দাঁড়াচ্ছে বাংলাদেশ : অর্থমন্ত্রী
বাংলাদেশের প্রয়োজন বুঝতে পারছে এডিবি, আরও সহায়তার প্রতিশ্রুতি
অর্থনৈতিক সংকট কেটে গেছে : অর্থমন্ত্রী
X
Fresh