• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

আরটিভিতে ‘প্রতিবন্ধী জনগোষ্ঠীর জন্য বাজেট ভাবনা’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ মে ২০১৮, ২০:১৬

আসন্ন ২০১৮-২০১৯ অর্থবছরের বাজেটকে সামনে রেখে দেশের জনপ্রিয় বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভি ‘প্রতিবন্ধী জনগোষ্ঠীর জন্য বাজেট ভাবনা ২০১৮-১৯’ শিরোনামে বিশেষ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করেছে।

প্রতিবন্ধীদের দক্ষতা, সক্ষমতা, নিরাপত্তা ও সামাজিক মর্যাদা বৃদ্ধিতে বাজেটে কি ধরনের দিক-নির্দেশনা এবং উদ্যোগ থাকতে পারে- তা নিয়েই সুপারিশ ও পরামর্শমূলক এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে উপস্থিত ছিলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য নাহিম রাজ্জাক, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের অর্থ-উপদেষ্টা এ বি মির্জা আজিজুল ইসলাম, জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. ফরাসউদ্দিন, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুশান্ত কুমার প্রামানিক এবং প্রতিবন্ধী বিষয়ক মানবাধিকারকর্মী মনসুর আহমেদ চৌধুরী।

অনুষ্ঠানে বাজেট নিয়ে মতামত জানাতে ও প্রশ্ন করতে দর্শকসারিতে ছিলেন স্নায়বিক ও শারীরিক প্রতিবন্ধী জনগোষ্ঠীর কিশোর ও তরুণসহ প্রতিবন্ধী জনগোষ্ঠীর শতাধিক অভিভাবক। এছাড়া উপস্থিত ছিলেন স্নায়বিক ও শারীরিক প্রতিবন্ধী জনগোষ্ঠীর অধিকার সংরক্ষণ সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠনের নেতারা।

--------------------------------------------------------
আরও পড়ুন : লিনেক্সের শোরুম এখন নোয়াখালীর সেনবাগে
--------------------------------------------------------

দর্শক সারি থেকে আসা বিভিন্ন প্রস্তাবনার আলোকে সুনির্দিষ্ট কিছু প্রস্তাবনা বাস্তবায়নের ওপর জোর দেন আলোচকরা। এগুলোর সঙ্গে একাত্মতা পোষণ এবং আসন্ন বাজেটে অন্তর্ভুক্ত করার আশ্বাস প্রদান করেন প্রতিমন্ত্রী এম এ মান্নান। তিনি আরটিভির এই আয়োজনকে সাধুবাদ জানান।

সম্প্রতি আরটিভির নিজস্ব স্টুডিওতে অনুষ্ঠানটির রেকর্ডিং হয়। অনুষ্ঠানটির উপদেষ্টা সৈয়দ আশিক রহমান। পরিকল্পনা ও সঞ্চালনা করেছেন সৈয়দা মুনিরা ইসলাম এবং প্রযোজনায় ছিলেন মো. বেলায়েত হোসেন।

উল্লেখ্য, বাংলাদেশে ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার মধ্যে সর্বপ্রথম আরটিভি স্নায়বিক ও শারীরিক প্রতিবন্ধী জনগোষ্ঠীর স্বার্থ সংরক্ষণের জন্য ‘প্রতিবন্ধী জনগোষ্ঠীর জন্য বাজেট ভাবনা ২০১৮-১৯’ শিরোনামে বিশেষ এই অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানটি আরটিভিতে প্রচার শুরু হবে আগামীকাল (২৭ মে) রোববার রাত ৮টা ৩০ মিনিটে।

আরও পড়ুন :

কে/পি

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রেডিক্ট এবং উইন গিফটস প্রতিযোগিতার পুরস্কার বিতরণ
আরটিভিতে আজ যা দেখবেন
আরটিভিতে আজ যা দেখবেন
আরটিভিতে আজ যা দেখবেন
X
Fresh