• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

হৃদরোগ বিশেষজ্ঞ ডা. রেয়ান আনিস এখন ইউনাইটেড হসপিটালে

আরটিভি অনলাইন ডেস্ক

  ২২ মে ২০১৮, ১৬:১৫
হৃদরোগ বিশেষজ্ঞ ডা. রেয়ান আনিস

দেশের বরেণ্য হৃদরোগ বিশেষজ্ঞ ডা. রেয়ান আনিস এখন ইউনাইটেড হসপিটালে। সম্প্রতি তিনি রাজধানীর গুলশানে অবস্থিত ইউনাইটেড হসপিটালে যোগদান করেছেন।

ইউনাইটেড হসপিটাল কার্ডিয়াক সেন্টারে বর্তমানে তিনি সার্বক্ষণিক রোগী দেখছেন এবং নিয়মিতভাবে ক্যাথল্যাবে বিভিন্ন কার্ডিয়াক প্রসিডিওর করছেন।

১৯৮৫ সালে ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করে ডা, রেয়ান সম্মিলিত সামরিক হাসপাতালে এক বছরেরও বেশি সময় কাজ করেন। এরপর তিনি ১৯৮৯ সালে যুক্তরাজ্যের এডিনবরা পোস্টগ্র্যাজুয়েট ইনস্টিটিউট অফ মেডিসিনে ইন্টার্নাল মেডিসিনে কোর্স সম্পন্ন করেন।

এরপর ১৯৯১ সালে তিনি স্কটল্যান্ডের রয়েল ইনফার্মারি এডিনবরাতে ক্লিনিক্যাল ট্রেইনি হিসাবে সংযুক্ত হন ও পরে রেজিস্ট্রার হিসেবে কাজ শুরু করেন।

১৯৯২ সালে দেশে ফিরে তিনি জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে কার্ডিওলজিতে ক্লিনিক্যাল ফেলোশিপ করেন এবং ১৯৯৪ সালের মাঝামাঝি সময়ে তিনি বারডেমের কার্ডিওলজি বিভাগে যোগ দেন।

তিনি ১৯৯৫ থেকে ১৯৯৭ সাল পর্যন্ত দুই বছর যুক্তরাজ্যের লন্ডনের কিংস কলেজ হসপিটালের কার্ডিওলজি বিভাগে কাজ করেন এবং পরে দেশে ফিরে ২০০২ সাল পর্যন্ত বারডেমের কার্ডিওলজি বিভাগে অ্যাসোসিয়েট প্রফেসর হিসেবে দায়িত্ব পালন করেন।

পরে ড্যাব কার্ডিয়াক সেন্টার স্থাপনায় বিশেষ করে এর হৃদরোগ নিবিড় পরিচর্যাকেন্দ্র ও ক্যাথ ল্যাব কার্যক্রম শুরু করার জন্য ২০০৩ সাল পর্যন্ত এক বছরেরও বেশি সময় কার্ডিওলজি কন্সাল্টেন্ট হিসেবে যুক্ত ছিলেন।

এছাড়া তিনি জেড এইচ শিকদার উইমেন্স মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটালের সিনিয়র কার্ডিওলজি কন্সাল্টেন্ট হিসেবে কাজ করেন।

ইউনাইটেড হসপিটালে যোগদানের আগে তিনি ল্যাব এইড কার্ডিয়াক হসপিটালে সিনিয়র কন্সাল্টেন্ট ও ইন্টারভেনশনাল কার্ডিওলজিস্ট হিসেবে যুক্ত ছিলেন।

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘খালেদা জিয়ার বিদেশ যাওয়ার বিষয়ে ২৫ মার্চের মধ্যে সিদ্ধান্ত’
খালেদা জিয়ার স্থায়ী মুক্তির আবেদনের বিষয়ে সিদ্ধান্ত আজ
হাসপাতালে ভর্তি পণ্ডিত অজয় চক্রবর্তী
অগ্নিকাণ্ডের মামলা দ্রুত নিষ্পত্তির আশ্বাস আইনমন্ত্রীর
X
Fresh