• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আরও ১৫ হাজার কর্মসংস্থানের সুযোগ মেঘনা গ্রুপে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ এপ্রিল ২০১৮, ১১:০৮

অর্থনৈতিক অঞ্চলের অনুমতি পেয়ে দুইটি জোনে ৩ হাজার কোটি টাকা ব্যয়ে ৮টি নতুন শিল্প প্রতিষ্ঠান গড়ে তুলেছে মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ। এসব শিল্প প্রতিষ্ঠানে ৫ হাজার কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে। আরও ১০টি শিল্প প্রতিষ্ঠান বর্তমানে নির্মাণাধীন। এসব প্রতিষ্ঠানে কার্যক্রম শুরু হলে আরও ১২ হাজার থেকে ১৫ হাজার মানুষের কর্মসংস্থান হবে। জানালেন শিল্পগোষ্ঠীটির চেয়ারম্যান মোস্তফা কামাল।

শনিবার মেঘনা ঘাট, সোনারগাঁও, নারায়ণগঞ্জে মেঘনা ইকোনমিক জোনের ৫টি শিল্প প্রতিষ্ঠানের উদ্বোধন হয়। এছাড়া মেঘনা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোনে ৩টি শিল্প প্রতিষ্ঠান কার্যক্রম শুরু করে। শিল্প প্রতিষ্ঠানগুলোর উদ্বোধনের সময় চেয়ারম্যান এসব কথা বলেন।

নতুনভাবে কার্যক্রম শুরু করা মোট ৮ প্রতিষ্ঠান হলো- মেঘনা বেভারেজ, ইউনিক সিমেন্ট ফাইবার ইন্ডাস্ট্রিজ, সোনারগাঁও স্টিল ফেব্রিকেট, মেঘনা পাল্প অ্যান্ড পেপার মিলস, মেঘনা এডিবল অয়েলস রিফাইনারি, এমপিপি পাওয়ার প্লান্ট, সোনারগাঁও ফ্লাওয়ার অ্যান্ড ডাল মিলস এবং তাসনিম কেমিক্যাল কমপ্লেক্স ইউনিট-২।

--------------------------------------------------------
আরও পড়ুন: ৬০ কোটি টাকার শেয়ার ছাড়বে স্টার সিরামিকস
--------------------------------------------------------

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও রেলমন্ত্রী মজিবুল হক।

এসময় আরও উপস্থিত ছিলেন এফবিসিসিআই এর সভাপতি মোঃ শফিউল ইসলাম (মহিউদ্দিন), এসডিজি বাস্তবায়নের এর মুখ্য সমন্বয়ক মো. আবুল কালাম আজাদ ও বাংলাদেশ ইকোনমিক জোন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী, শিল্প উদ্যোক্তা এবং মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্যে মেঘনা গ্রুপের চেয়ারম্যান আরও বলেন, চীন, অস্ট্রেলিয়া এবং জার্মানির শিল্প উদ্যোক্তাদের সঙ্গে নতুন নতুন শিল্প স্থাপনের আলোচনা এগিয়ে চলছে। মেঘনা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোনে ১২ একর জমির উপর নতুন কারখানা নির্মিত হচ্ছে।

তিনি বলেন, বাংলাদেশ ইকোনমিক জোন কর্তৃপক্ষ ও সরকারের সহায়তা অব্যাহত থাকলে আগামী দুই-তিন বছরে বিলিয়ন ডলার বিনিয়োগের মাধ্যমে আরও ৩টি নতুন অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করে বাংলাদেশকে শিল্প সমৃদ্ধ দেশে রূপান্তরের প্রচেষ্টা গ্রহণ করবেন। এ জন্যে তিনি সরকারের অব্যাহত সহায়তা কামনা করেন।

বাংলাদেশের শীর্ষ উৎপাদনশীল প্রতিষ্ঠান বর্তমানে মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিতে ৪০টি শিল্প প্রতিষ্ঠান কার্যক্রম পরিচালনা করছে।

আরও পড়ুন:

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এসিআই মটরসে চাকরি, নেবে একাধিক লোকবল
ঈশ্বরদীতে দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১, আহত ২০
চাকরি দেবে পপুলার ফার্মা, বছরে ৩ বোনাস
অভিজ্ঞতা ছাড়াই চাকরি দেবে ব্র্যাক, রয়েছে আকর্ষণীয় সুযোগ-সুবিধা
X
Fresh