• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

এক টাকাও পায়নি ইউএস-বাংলা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ মার্চ ২০১৮, ১৪:৩৫

সম্প্রতি নেপালে বিধ্বস্ত বিমানের জন্য সাধারণ বিমা করপোরেশন বিমার টাকা বাবদ ৩৩ কোটির বেশি টাকা পরিশোধ করার কথা বলা হলেও ইউএস-বাংলা এয়ারলাইন্স বলছে, তাদের অ্যাকাউন্টে এখনো কোনো টাকা জমা হয়নি।

আজ দুপুরের দিকে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে ওই অর্থ পরিশোধের বিষয়টি জানিয়ে খবর প্রকাশ করা হয়। এরপর আরটিভি অনলাইনের পক্ষ থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্সে যোগাযোগ করা হয়।

বিমার কোনো টাকা না পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম।

--------------------------------------------------------
আরও পড়ুন: জনতা ব্যাংকের আট কর্মকর্তা বরখাস্ত
--------------------------------------------------------

তিনি বলেন, সাধারণ বিমা করপোরেশন আমাদেরকে ৩৩ কোটি টাকার বেশি অর্থ পরিশোধ করেছে বলে একটি বেসরকারি চ্যানেলে খবর প্রকাশিত হয়েছে। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয়- আমরা এখনো কোনো টাকা পায়নি।

কামরুল ইসলাম বলেন, সেনা কল্যাণ ইন্সুরেন্স ও বিমা করপোরেশন এ নিয়ে কাজ করছে বলে আমি জানি। ছুটির দিনে কীভাবে ওই বার্তা আসলো- সে ব্যাপারে আমার জানা নেই।

বিমা বাবদ কত টাকা পাবে ইউএস বাংলা এয়ারলাইন্স- জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, এটা অ্যাসেসমেন্টের দরকার আছে। তারপরই বলা যাবে। সেটা জটিল প্রক্রিয়া বলেও জানান তিনি।

তবে গণমাধ্যমে প্রকাশিত সংবাদ থেকে জানা গেছে, ইউএস বাংলা এয়ারলাইন্স এই দুর্ঘটনার ক্ষতিপূরণ বাবদ পাবে ৫৮ কোটি ১০ লাখ টাকা।

প্রসঙ্গত, গত ১২ মার্চ কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলার ড্যাস ৮ কিউ ৪০০ উড়োজাহাজ বিধ্বস্ত হয়। এতে ২৬ বাংলাদেশি, ২২ নেপালি, ১ জন চীনাসহ ৪৯ জন নিহত হন। আর ১০ বাংলাদেশি, ৯ নেপালি, ১ মালদ্বীপের নাগরিকসহ ২০ জন আহত হন।

আহত বাংলাদেশিরা বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন।

আরও পড়ুন:

এসআর/সি

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রানওয়েতে দুই বিমানের সংঘর্ষ, অল্পের জন্য বাঁচলেন ১৩৫ যাত্রী
বিমানবন্দরে ডলার কারসাজি : ১৯ ব্যাংকারসহ ২১ জনের নামে মামলা
বিমানবন্দরে ডলার আত্মসাৎ, ১৯ ব্যাংকারসহ ২১ জনের বিরুদ্ধে মামলা
গাজায় বিমান থেকে ফেলা ত্রাণ নিতে গিয়ে নিহত ১৮
X
Fresh