• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ইউনাইটেড হসপিটালে বিশ্ব কিডনি দিবস পালিত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ মার্চ ২০১৮, ১৭:৪৯

দেশে সরকারি-বেসরকারি নানা উদ্যোগে বৃহস্পতিবার বিশ্ব কিডনি দিবস পালিত হয়। এ বছরের প্রতিপাদ্য ছিল ‘কিডনি অ্যান্ড উইমেন হেলথ : ইনকুড, ভ্যালু, ইমপাওয়ার।’

দিবসটি উপলক্ষে প্রতিবছরের মতো এবারও ইউনাইটেড হসপিটালের চিকিৎসক, নার্স ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা হসপিটালে আগত রোগীদের বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা করেন। এজন্য হসপিটাল লবীতে একটি হেলথ চেক বুথ উদ্বোধন করা হয়।

হসপিটালের চীফ নেফ্রোলজিস্ট প্রফেসর এম. মুজিবুল হক মোল্লা বলেন, এবারের বিশ্ব কিডনি দিবসের প্রতিপাদ্য কিডনি ও নারীর স্বাস্থ্য, তিনি শুরুতেই সবাইকে নারী দিবসের শুভেচ্ছা জানিয়ে তার বক্তব্যে বলেন- কিডনি ও এর জটিলতার সৃষ্ট সব রোগের চিকিৎসায়,ইউনাইটেড হসপিটালের প্রচেষ্টা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

এ সময় ইউনাইটেড হসপিটালের চীফ এক্সিকিউটিভ অফিসার নাজমুল হাসান, চীফ অব কমিউনিকেশন অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট ডা. শাগুফা আনোয়ার, ডা. তানভীর বিন লতিফ কনসাল্টেন্ট নেফ্রোলজি ও ডা. তানিয়া মাহবুব জুনিয়র কনসাল্টেন্ট নেফ্রোলজিসহ চিকিৎসক, নার্স ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দিনব্যাপী এই ফ্রি হেলথ চেক বুথে প্রায় পাঁচশতাধিক রোগী ও তাদের স্বজনেরা স্বাস্থ্য পরীক্ষা করার সুবিধা গ্রহণ করে।

এছাড়া দুপুরে হসপিটালের চিকিৎসক ও নার্সদের উপস্থিতিতে কিডনি রোগ রোধে ও চিকিৎসায় উন্নত ব্যবস্থা বিষয়ক সচেতনতামূলক সেমিনার অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন:

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঐতিহাসিক বদর দিবস আজ
‘দেশকে ভালোবাসতে হলে বঙ্গবন্ধু সম্পর্কে জানতে হবে’ 
বাহরাইনে স্বাধীনতা ‍দিবস উদযাপন
মালয়েশিয়ায় স্বাধীনতা দিবস পালন
X
Fresh