• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

ইউনাইটেড এয়ারের পরিচালকদের ৭০ লাখ টাকা জরিমানা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:৩২

ইউনাইটেড এয়ারওয়েজের সাত উদ্যোক্তা পরিচালককে ১০ লাখ টাকা করে মোট ৭০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। একইসঙ্গে কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) স্ত্রী খন্দকার তাসলিমা চৌধুরীকে ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আজ মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানিয়েছে, সিকিউরিটিজ আইন ভঙ্গের দায়ে পুঁজিবাজারে তালিকাভুক্ত এই কোম্পানিটির উদ্যোক্তা পরিচালকদের এই জরিমানা করা হয়েছে। জরিমানা আরোপ করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বিএসইসি বলছে, কোম্পানির পরিচালকরা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (প্রহিবিশন অব ইনসাইডার ট্রেডিং) রুলস, ১৯৯৫ এর ৪(১) ভঙ্গ করেছেন।

এই আইন ভঙ্গের কারণে কোম্পানির উদ্যোক্তা পরিচালক তোফায়েল আহমেদ চৌধুরী, সিদ্দিকা আহমেদ, মো. আশিক মিয়া, মো. ইউসুফ চৌধুরী, মদ্রিস আলী, খন্দকার মাহফুজুর রহমান এবং তাহমিনা বেগমকে জরিমানা করা হয়েছে।

এছাড়া একই আইন ভঙ্গের জন্য ইউনাইটেড এয়ারের ব্যবস্থাপনা পরিচালকের স্ত্রী খন্দকার তাসলিমা চৌধুরীকে ২০ লাখ টাকা জরিমানা করা হয়ে।

জেড ক্যাটাগরির কোম্পানিটি ২০১০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। কোম্পানির মোট শেয়ারের ৪ দশমিক ১৬ শতাংশ রয়েছে উদ্যোক্তা পরিচালকের কাছে। বাকি অংশের মধ্যে ১৩ দশমিক ২৩ শতাংশ রয়েছে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর কাছে। আর বিদেশি বিনিয়োগকারীর কাছে রয়েছে ১২ দশমিক ১৮ শতাংশ। এছাড়া সাধারণ বিনিয়োগকারীর কাছে রয়েছে ৭০ দশমিক ৪৩ শতাংশ শেয়ার।

আরও পড়ুন:

এসআর/সি

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঘোড়াঘাটে ৬ মোটরসাইকেল আরোহীকে জরিমানা
জরিমানা থেকে বাঁচলেন নেইমার
ঈদের দিন উচ্চস্বরে গান-বাজনা করায় জরিমানা
চুয়াডাঙ্গায় ৪ ব্যবসা প্রতিষ্ঠানে ৮৮ হাজার টাকা জরিমানা
X
Fresh