• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

২৮০ কোটি টাকা লোকসানে রবি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৫৩

এয়ারটেলের সঙ্গে একীভূত হওয়ার পর বছর ব্যবধানে রাজস্ব বেড়েছে মোবাইলফোন অপারেটর রবির। এ সময়ে গ্রাহকও বেড়েছে। তবে দেখতে পারেনি মুনাফা। ২০১৭ সালে কোম্পানিটির নিট লোকসান দাঁড়িয়েছে ২৮০ কোটি টাকা।

দেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল অপারেটরটি আজ বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছে।

কোম্পানিটি বলছে, ডেটা ও ভয়েস সেবার মূল্য নিয়ে বাজারে তীব্র প্রতিযোগিতার কারণে ২০১৭ সালে ব্যবসায়িক এই প্রভাব পড়েছে।

তথ্য অনুযায়ী, ২০১৭ সালে রবিতে যোগ হয়েছে ৯১ লাখ নতুন গ্রাহক। মোট গ্রাহক সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ২৯ লাখে, যা দেশের মোট মোবাইল ফোন গ্রাহকের ২৯ দশমিক ৬ শতাংশ। এর মধ্যে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ৫৬ দশমিক ৬ শতাংশ।

গতবছর রবির মোট আয় হয় ৬ হাজার ৮৩০ কোটি টাকা। এয়ারটেলের সঙ্গে একীভূত হওয়ার পর ২০১৬ সালের তুলনায় ২০১৭ সালে রাজস্ব বেড়েছে ২৯ দশমিক ৭ শতাংশ।

নেটওয়ার্ক ব্যবস্থাপনায় বাড়তি ব্যয়ের কারণে ১৯ শতাংশ মার্জিনসহ পরিচালন মুনাফার (ইবিআইটিডিএ) পরিমাণ ছিল ১৩০০ কোটি টাকা। নেটওয়ার্ক খাতে বিনিয়োগের ফলে কর পরবর্তী লোকসানের পরিমাণ দাঁড়িয়েছে ২৮০ কোটি টাকা।

রবির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মাহতাব উদ্দিন আহমেদ বলেন, দেশের সেরা নেটওয়ার্কে পরিণত হওয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে রবি। ফোরজি ও এমএনপি নিয়ে আলোচিত এই সময়ে আমাদের বিশ্বাস, আমরা আমাদের গ্রাহকদের আরও ডেটা স্পিড ও শক্তিশালী নেটওয়ার্ক দিতে পারবো।

আরও পড়ুন:

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গুচ্ছের হাবিপ্রবি কেন্দ্রে পরীক্ষা দেবেন ১২ হাজার ৩৪১ জন 
নোবিপ্রবি কেন্দ্রে পরীক্ষা দেবে ৭ হাজার ৭৬৩ ভর্তিচ্ছু শিক্ষার্থী  
বশেমুরবিপ্রবিতে ভার্চ্যুয়ালি ক্লাস, বন্ধ থাকবে সকল পরীক্ষা
শাবিপ্রবি ছাত্রলীগের সাবেকদের ইফতার মাহফিল
X
Fresh