• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

সাধের লাউ ৪০, টমেটো ১০

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ ফেব্রুয়ারি ২০১৮, ২০:২২

ভরা শীতে সবজি বাজারে উত্তাপ থাকার পর অবশেষে এ বাজারে বসন্ত নেমেছে। অনেকটা কম দামে পাওয়া যাচ্ছে শাক-সবজি। সবচেয়ে বেশি কমেছে টমেটোতে।

শনিবার সন্ধ্যায় রাজধানীর কারওয়ান বাজার ঘুরে দেখা যায়, এক কেজি টমেটো বিক্রি হচ্ছে ১০ থেকে ১৫ টাকা। আর সাধের লাউয়ের দাম এখন ৩৫-৪০ টাকা।

এছাড়া শিম ৩০-৩৫ টাকা, ফুল কপি ২০-২৫, বড় বাধা কপি ২০ টাকা বিক্রি হতে দেখা যায়। শীতের অন্যান্য সবজিও বিক্রি হয় প্রতি কেজি ২০ টাকা থেকে ৩০ টাকায়। গাজর বিক্রি হতে দেখা যায় ১৫ টাকা।

অথচ ভরা শীতে এর দাম ছিল আকাশছোঁয়া। তখন টমেটো বিক্রি হয়েছে ৬০ থেকে ১০০ টাকা। লাউ ৮০-১০০ টাকা। গাজর দীর্ঘদিন ধরে কেজি প্রতি ৬০-৮০ টাকায় বিক্রি হয়।

ব্যবসায়ীরা বলছেন, দেশের বিভিন্ন অঞ্চল থেকে প্রতিদিন প্রচুর পরিমাণে সবজি ঢাকায় ঢুকছে। যার কারণে দামও কমছে।

দীর্ঘদিন ধরে কারওয়ান বাজারে ব্যবসা করছেন জাকির হোসাইন। তিনি হরেকরকম সবজি নিয়ে বসেন। আরটিভি অনলাইনকে তিনি বলেন, বড় বাধাকপি ২০ টাকা, ফুলকপি ২৫ টাকা। এছাড়া বেগুন, শিম ৩০ থেকে ৪০ টাকা বিক্রি হচ্ছে। টমেটোর দাম তো এখন একেবারেই কম, কেজি ১২ টাকা।

দাম কমার কারণ জিজ্ঞাস করলে তিনি বলেন, এখন সরবরাহ অনেক বেশি। যার প্রভাব পড়েছে বাজারে। গাজর, কপি, টমেটো এখন অনেক কম দামে কিনতে পারছি। তাই বিক্রিও করছি কম দামে।

কিছুদিন পর এ দাম থাকবে না বলে মনে করেন তিনি। বলেন, সামনে তো রোজা আসছে।

তবে সবজির দাম কমলেও বাজারে এখনও চড়া পেঁয়াজ-রসুন। দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে কেজিপ্রতি ৪৫ টাকা। আর আমদানি পেঁয়াজ ৫০ টাকা। দেশি রসুন ৫০-৬০ টাকা ও ভারতীয় মোটা রসুন ৯০ টাকা বিক্রি হতে দেখা যায়।

আরও পড়ুন:

এসআর/পি

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কৃষকদের গলার কাটা বেগুন, জমিতেই পচে যাচ্ছে লাউ
কুলাউড়ায় বিএসএফের গুলিতে বাংলাদেশি কিশোর নিহত, গুলিবিদ্ধ ১ 
সুস্বাদু লাউয়ের হালুয়া
পাপনকে প্রশংসায় ভাসালেন সালাউদ্দিন
X
Fresh