• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আপাতত ফোরজি পাবেন না আইফোন ব্যবহারকারীরা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:৪২

আগামী সপ্তাহে দেশে চতুর্থ প্রজন্মের ইন্টারনেট সেবা ফোরজি চালু হবে। তবে এই সেবা পেতে দেশে আইফোন ব্যবহারকারীদের আপাতত ধৈর্য্য ধরতে হতে পারে।

বিষয়টি আরটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) সচিব সরওয়ার আলম।

তিনি বলেন, কোড সংক্রান্ত টেকনিক্যাল কিছু ত্রুটির জন্য আইফোনে আপাতত এ সেবা পাওয়া যাবে না। তবে এ ত্রুটি দূর করার চেষ্টা চলছে। কিছু দিনের মধ্যে এ সমস্যার সমাধান করা হবে। তখন আইফোনপ্রেমীরা ফোরজি পাবেন।

গেলো সপ্তাহে দেশের ফোরজির তরঙ্গ নিলামের পর এরই মধ্যে সেবাটি নিয়ে মানুষের মধ্যে, বিশেষ করে তরুণ প্রজন্মের মধ্যে আগ্রহ লক্ষ করা যাচ্ছে। ফোর-জির কারণে তারা কী সেবা পাবেন, সারা দেশে এই সেবা পাওয়া যাবে কি না, তা নিয়ে এখন চলছে নানা আলোচনা।

ফোরজির গতি কেমন হবে জানতে চাইলে গ্রামীণফোনের এক কর্মকর্তা জানান, বর্তমানে গ্রাহকরা যে গতি পান, ফোরজি সেবার পর তা ৩ থেকে ৫ গুণ বেশি হবে।

এই আলোচনার মধ্যে কিছুটা হতাশ হতে হচ্ছে জনপ্রিয় মোবাইল ফোনসেট আইফোন গ্রাহকদের। তাদের একটু অপেক্ষা করতে হচ্ছে।

আইফোনে ফোরজির ব্যবহার নিয়ে মোবাইল অপারেটর বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশনের একজন শীর্ষ কর্মকর্তা আরটিভি অনলাইনকে জানান, পরীক্ষা-নিরীক্ষা করে দেখা গেছে, আপাতত বাংলাদেশে আইফোন ব্যবহারকারীরা এই সেবা নিতে পারবেন না। এজন্য কিছুটা সময় লাগবে।

তবে শিগগির এ সমস্যার সমাধান করা হবে বলে জানান তিনি।

আরও পড়ুন:

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইন্টারনেট গ্রাহক কমেছে ৩৫ লাখ
‘৮৫ হাজার টাকার ব্যান্ডউইথ ৬০ টাকায় নামিয়ে এনেছি’
খরচ বেড়েছে মোবাইল ইন্টারনেটের
উচ্চগতির ইন্টারনেট ‘জীবন’ যুগে ঢাকা বিভাগ
X
Fresh