• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

'ট্যুরিজম সিটি হিসেবে স্বীকৃতি পাবে ঢাকা'

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ ফেব্রুয়ারি ২০১৮, ১২:২৬

রাজধানী ঢাকা ট্যুরিজম সিটি হিসেবে স্বীকৃতি পাবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল।

সোমবার রাজধানীর সোনারগাঁও হোটেলে ওআইসিভুক্ত দেশসমূহের পর্যটন বিষয়ক মন্ত্রীদের সম্মেলনে দ্বিপাক্ষিক বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

বৈঠক শেষে শাহজাহান কামাল বলেন, ওআইসিভুক্ত ৫৭টি দেশের মধ্যে ২৫টি দেশের ১৫ জন মন্ত্রীসহ মোট ৮৫ জন প্রতিনিধির অংশগ্রহণের মধ্য দিয়ে সম্মেলনে বিশ্বের মুসলিম দেশগুলোর পর্যটন উন্নয়নে আলোচনা হয়েছে। এ সম্মেলনের মধ্য দিয়ে বাংলাদেশের পর্যটনে বিনিয়োগের আহ্বান জানানো হচ্ছে।

--------------------------------------------------------
আরও পড়ুন: রবার্ট একটা অপদার্থ: অর্থমন্ত্রী
--------------------------------------------------------

একইসঙ্গে বাংলাদেশের ইসলামিক কালচারাল হেরিটেজভিত্তিক যেসব পর্যটন শিল্প রয়েছে তা বিশ্বের মুসলিম দেশগুলোর সামনে তুলে ধরা হচ্ছে।

তুরস্ক, বাহরাইন ও আজারবাইজানের পর্যটন বিষয়ক মন্ত্রী, উপমন্ত্রীদের সাথে দ্বিপাক্ষিক বৈঠক প্রসঙ্গে শাহজাহান কামাল বলেন, তিনটি দেশই বাংলাদেশে সম্মেলনের আয়োজন নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছে। তাদেরকে বাংলাদেশের পর্যটনে বিনিয়োগের আহ্বান জানিয়েছি, তারাও বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছে।

শাহজাহান কামাল বলেন, কক্সবাজারে এক্সক্লুসিভ ট্যুরিজম জোন তৈরি করার উদ্যোগ নেয়া হয়েছে। এ খাতে বিনিয়োগের জন্য তুরস্ক ও বাহরাইনকে আহ্বান জানানো হয়েছে। পর্যটন খাতে ওআইসিভুক্ত দেশগুলোতে দক্ষ মানবসম্পদ ঢাকায় ওআইসির একটি প্রশিক্ষণ ইনস্টিটিউট স্থাপনের বিষয়েও তাদের সঙ্গে যৌথ উদ্যোগ গ্রহণের বিষয়ও তুলে ধরা হয়েছে।

আজ মঙ্গলবার সোনারগাঁও হোটেলে পর্যটন মন্ত্রীদের এ সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ওআইসিভুক্ত দেশগুলোকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

আরও পড়ুন:

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুই ঘণ্টা পর ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যান চলাচল স্বাভাবিক
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১০ কিলোমিটার এলাকাজুড়ে যানজট
ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফর স্থগিত
শুক্রবার ঢাকায় আসছেন আতিফ আসলাম
X
Fresh