• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

আগামী বাজেটে সবার জন্য পেনশন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ জানুয়ারি ২০১৮, ১৮:২২

আগামী ২০১৮-১৯ অর্থবছরে সবার জন্য পেনশনের বিষয়টি পুরোপুরি থাকবে হবে। এতে কোনো সন্দেহ নেই। জানালেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

সোমবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় সর্বদলীয় সংসদীয় গ্রুপের প্রতিনিধি দলের সঙ্গে প্রাক বাজেট আলোচনা শেষে সাংবাদিকদের একথা জানান তিনি।

এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, চলতি ২০১৭-১৮ অর্থবছরের বাজেটে সবার জন্য পেনশনের কথা বলা হলেও তা বিস্তারিত ছিল না। আগামী বাজেটে তা বিস্তারিত আকারে আসবে।

তিনি বলেন, আগামী বাজেটের আকার ৪ লাখ ৬৮ হাজার কোটি টাকা হতে পারে। আমার স্বপ্ন ছিল পাঁচ লাখ কোটি টাকা দেওয়ার, কিন্তু এখন তা সম্ভব নয়। কেউ কেউ বাজেটে সামাজিক নিরাপত্তা খাতের ব্যয় কমানোর পরামর্শ দিলেও আমরা তা কমাবো না। বরং এবার সামাজিক নিরাপত্তাভোগীর সংখ্যা বাড়ানো হবে।

--------------------------------------------------------
আরও পড়ুন: সিলেটে ২০ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন প্রধানমন্ত্রীর
--------------------------------------------------------

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভুঁইয়া, পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদ, এফবিসিসিআইয়ের সভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিন প্রমুখ।

মুদ্রানীতি নিয়ে অর্থমন্ত্রী এসময় বলেন, চলতি বছরের দ্বিতীয়ার্ধের জন্য যে মুদ্রানীতি ঘোষণা করা হয়েছে, তা মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে সহায়ক হবে।

আরও পড়ুন:

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দাউদকান্দিতে গণমাধ্যম কর্মীদের সাথে সর্বজনীন পেনশন নিয়ে মতবিনিময়
‘পেনশন ব্যবস্থায় যুক্ত হলে শেষ বয়সে দুশ্চিন্তায় থাকতে হবে না’
ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী : অর্থমন্ত্রী
সংকট থেকে ঘুরে দাঁড়াচ্ছে বাংলাদেশ : অর্থমন্ত্রী
X
Fresh