• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ফ্ল্যাটের ঋণে সুদহার ৫ শতাংশ করার দাবি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ জানুয়ারি ২০১৮, ১২:১২

ফ্ল্যাটের ঋণে সুদহার ৫ শতাংশে কমিয়ে আনা এবং বিদ্যমান ফ্ল্যাট রেজিস্ট্রেশন ফি কমানোর আহ্বান জানিয়েছে বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন (এফবিসিসিআই)। একইসঙ্গে সংগঠনটি ফ্ল্যাট কেনার ক্ষেত্রে নেয়া ঋণ পরিশোধের মেয়াদকাল সর্বনিম্ন ১০ বছর পর্যন্ত বাড়ানোর অনুরোধ জানিয়েছে।

মঙ্গলবার রাজধানীর ফেডারেশন ভবনে এফবিসিসিআই রিলেটিং টু মিনিস্ট্রি অব হাউজিং অ্যান্ড পাবলিক ওয়ার্কস স্ট্যান্ডিং কমিটির সভায় ব্যবসায়ীরা এই আহ্বান জানান।

কমিটির চেয়ারম্যান লিয়াকত আলী ভূঁইয়া মিলনের সভাপতিত্বে অনুষ্ঠানে এফবিসিসিআই সহ-সভাপতি মো. মুনতাকিম আশরাফ, স্ট্যান্ডিং কমিটির ডাইরেক্টর ইনচার্জ রাশেদুল হোসেন চৌধুরী রনিসহ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

ব্যবসায়ীরা আবাসন খাতের সমস্যা নিরসনে নির্মাণসামগ্রী যেমন- রড, ইট, বালু ইত্যাদির দাম সহনশীল রাখার ওপর গুরুত্বারোপ করেন। তারা দেশের আবাসন খাতের উন্নয়নে ফ্ল্যাট কেনার জন্য নেয়া ঋণের সুদহার কমানো এবং ফ্ল্যাট রেজিস্ট্রেশন ফি বিদ্যমান ১২ শতাংশ থেকে কমিয়ে ৬ থেকে ৭ শতাংশে নামিয়ে আনার সুপারিশ করেন।

নিম্নবিত্ত ও মধ্যবিত্ত শ্রেণির ক্রেতাদের সুবিধার্থে ফ্ল্যাট কেনার ঋণ পরিশোধের মেয়াদকাল সর্বনিম্ন ১০ বছর পর্যন্ত বাড়ানোর ওপরও তারা বিশেষ গুরুত্ব আরোপ করেন।

সভায় কমিটির পক্ষ থেকে এফবিসিসিআইতে ‘আবাসন মেলা’ আয়োজনেরও সিদ্ধান্ত নেয়া হয়।

আরও পড়ুন

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বমঞ্চে বক্সিংয়ে ইতিহাস গড়েছেন বাংলাদেশি জিন্নাত ফেরদৌস
ন্যক্কারজনক ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার চান রিয়াজ 
এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা, যা বললেন মিশা-ডিপজল
বাংলাদেশের স্পিন বোলিংয়ে বৈচিত্র্য আনতে চান মুশতাক
X
Fresh