• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

গরুর মাংসের দাম ধীরে ধীরে কমবে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ জানুয়ারি ২০১৮, ১৫:২৯

হিমায়িত মাংস আমদানি বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ। এজন্য প্রয়োজনে নীতিমালা সংশোধন করা হবে বলেও জানান তিনি।

আজ বুধবার সচিবালয়ে সম্মেলন কক্ষে সেবা সপ্তাহ উপলক্ষে আয়োজিত সাংবাদিক সম্মেলনে মন্ত্রী এ কথা বলেন।

নারায়ণ চন্দ্র চন্দ আরো বলেন, দেশীয় মাংসের দাম কম রাখতে আমরা চেষ্টা করছি। দেশে গরু উৎপাদনে খরচ কমাতে পারলে দেশীয় বাজারে মাংসের দাম এমন থাকবে না। দেশে মাংসের চাহিদার চেয়েও বর্তমানে উৎপাদন বেশি হচ্ছে। আইনের ফাঁক গলিয়ে আসা হিমায়িত মাংসের আমদানি বন্ধে সর্বোচ্চ চেষ্টা করা হবে।

তাছাড়া এক হাজার কেজি মাংস দিতে পারে এমন আমেরিকান সংকর ব্রাহমা জাতের গরু পালন করায় আগামীতে মাংসের দামও ধীরে ধীরে কমবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

মন্ত্রী বলেন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় আত্মকর্মসংস্থান সৃষ্টি, দারিদ্র দূরীকরণ, প্রাণিজ পুষ্টি সরবরাহ ও নারীর ক্ষমতায়নের জন্য কাজ করে যাচ্ছে।

নারায়ণ চন্দ্র চন্দ জানান, জনসংখ্যা বৃদ্ধি ও অর্থনৈতিক প্রবৃদ্ধির দ্বৈত প্রভাবের ফলে প্রাণিজ আমিষের চাহিদা ক্রমান্বয়ে বাড়ছে। ফলে গবাদিপশু ও হাঁস-মুরগির উৎপাদনশীলতা ও নিবিড়তা ব্যাপকভাবে বৃদ্ধি পাচ্ছে।

এবারের প্রাণিসম্পদ সেবা সপ্তাহ-২০১৮ এর প্রতিপাদ্য বিষয় ‘বাড়াবো প্রাণিজ আমিষ গড়বো দেশ, স্বাস্থ্য মেধা সমৃদ্ধির বাংলাদেশ।’ আগামী ২০ থেকে ২৫ জানুয়ারি দেশব্যাপী সেবা সপ্তাহ উদযাপন করা হবে। এর উদ্বোধন করবেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ।

সংবাদ সম্মেলনে মন্ত্রণালয়ের সচিব মো. মাকসুদুল হাসান খান, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক মো. আইনুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আমদানি স্বাভাবিক থাকলেও বেড়েই চলেছে আলুর দাম
চাল আমদানির অনুমতি পেল আরও ৫০ প্রতিষ্ঠান
হিলি স্থলবন্দর দিয়ে ৭০০ টন আলু আমদানি
মধ্যপ্রাচ্যে উত্তেজনায় আমদানিতে বিকল্প ব্যবস্থা নেওয়া হচ্ছে : বাণিজ্য প্রতিমন্ত্রী
X
Fresh