• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

মোবাইল ব্যাংকিংয়ে এগিয়ে বাংলাদেশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ ডিসেম্বর ২০১৭, ১৭:০৬

মোবাইল ফোনের মাধ্যমে অর্থ লেনদেনে বাংলাদেশ যেকোনো দেশের চেয়ে এগিয়ে বলে জানিয়েছেন শিওর ক্যাশ লিমিটেডের প্রধান নির্বাহী শাহাদাত খান।

আজ শনিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ডিজিটাল ওয়ার্ল্ডের চতুর্থ দিনে ‘দ্য প্রসপেক্ট অ্যান্ড চ্যালেঞ্জেস অব ডিজিটাল কারেন্সি ইন বাংলাদেশ’ শীর্ষক সেমিনারের মূল প্রবন্ধে তিনি এ তথ্য জানান।

শাহাদাত হোসেন বলেন, ২০১১ সালে বাংলাদেশে মোবাইলে অর্থ লেনদেন সেবা চালু হয়। এরপর মাত্র ৩ বছরে মোবাইল অ্যাকাউন্ট খোলা হয়েছে ৭ মিলিয়নেরও বেশি। যা বিশ্বের ইতিহাসে একটি অনন্য দৃষ্টান্ত।

তিনি বলেন, বিকাশ, ইউক্যাশ, শিওর ক্যাশ, রকেট, মাইক্যাশ এসব মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে প্রতিদিন দেশে এক হাজার কোটি টাকা লেনদেন হচ্ছে। ডিজিটাল টেকনোলজিতে এই ব্যাংকিং সেবার জন্য বাংলাদেশ উন্নত বিশ্বে সমাদৃত এবং যথেষ্ট সুনাম অর্জন করেছে।

সেমিনারে এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এস কে সুর চৌধুরী, ব্র্যাক ব্যাংকের প্রধান টেকনোলজি অফিসার শ্যামল বি দাশ, সাউথ ইস্ট ব্যাংকের অতিরিক্ত নির্বাহী পরিচালক এস এম মাইউদ্দিন চৌধুরী, ডাচ-বাংলা ব্যাংকের এমডি আবুল কাসেম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন প্রকল্পের (এটুআই) ব্যবস্থাপক মো. আরিফ এলাহী প্রমুখ।
এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক আহত
পরিসংখ্যান ব্যুরোতে বড় নিয়োগ, নেবে ৭১৪ জন
বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি যুবকের মরদেহ হস্তান্তর
‘বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে চেষ্টা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র’
X
Fresh