• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

শেয়ারবাজারে আসছে কুইন সাউথ টেক্সটাইল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ নভেম্বর ২০১৭, ১৪:৩৪

শেয়ারবাজারে আসছে নতুন কোম্পানি কুইন সাউথ টেক্সটাইল মিলস লিমিটেড। প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে কোম্পানিটিকে দেড় কোটি সাধারণ শেয়ার ইস্যু ও বিক্রির অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বিএসইসির ৬১৫তম সভায় এ অনুমোদন দেয়া হয়।

কমিশন সূত্রে জানা গেছে, ১০ টাকা অভিহিত মূল্যে কোম্পানিটি বাজার থেকে ১৫ কোটি টাকা মূলধন সংগ্রহ করবে। এ অর্থ তারা ওয়্যার হাউজ নির্মাণ, যন্ত্রপাতি ক্রয়, কারখানা আধুনিকায়ন ও ব্যাংকঋণ পরিশোধে ব্যয় করবে। কিছু অর্থ আইপিও প্রক্রিয়ার ব্যয় নির্বাহে খরচ করা হবে।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড। নিরীক্ষক মাফেল হক অ্যান্ড কোম্পানি।

বিএসইসি জানায়, ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৬ হিসাব বছর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৬ টাকা ২০ পয়সায়। গত পাঁচ বছরে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) দাঁড়ায় ১ টাকা ৪২ পয়সা।

প্রসপেক্টাস পর্যালোচনায় দেখা যায়, পাঁচ বছরের ব্যবধানে কুইন সাউথ টেক্সটাইলের বিক্রি ও মুনাফা বেড়েছে।

সর্বশেষ আর্থিক প্রতিবেদন অনুসারে, ২০১৬ সালের ১ জুলাই থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত কোম্পানিটির বিক্রি ছিল ১৬৭ কোটি টাকা। মোট মুনাফা ১৬ কোটি ৫০ লাখ এবং কর-পরবর্তী মুনাফা ৬ কোটি ২৪ লাখ ৫০ হাজার ৯৮২ টাকা।

কোম্পানি সূত্রে জানা গেছে, কুইন সাউথ টেক্সটাইল ২০০৩ সালে যাত্রা করে। কোম্পানিটি সোয়েটার, নিটিং ও ওয়েভিং ইন্ডাস্ট্রির জন্য বিভিন্ন ধরনের রঙিন সুতা তৈরি করে।

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিয়ে করলেন রাখির সাবেক স্বামী আদিল দুরানি
ওটিটিতে আসছে ‘আয়নাবাজি’
সাউথ আফ্রিকায় কৃষ্ণাঙ্গ শিল্পীদের স্বীকৃতির উদ্যোগ
যুক্তরাষ্ট্রের কুইনসে ছয়টি পতিতালয় বন্ধ করল এনওয়াইপিডি
X
Fresh