• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

গোল্ডেন সনের শেয়ার কিনতে ঋণ নয়

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ নভেম্বর ২০১৭, ১৪:০৬

শুল্কমুক্ত সুবিধার আওতায় আমদানি করা কাঁচামাল বন্ডেড ওয়ারহাউজ থেকে অবৈধ স্থানান্তর করে শুল্ক আইন লঙ্ঘনের অপরাধে বেকায়দায় পড়া গোল্ডেন সন আরো বেকায়দায় পড়েছে।

ওই অপরাধে প্রকৌশল খাতে তালিকাভুক্ত কোম্পানিটিকে মোট ৪৩ কোটি ২৯ লাখ ১ হাজার ৮১১ টাকা জরিমানা করা হয়। সেইসঙ্গে বন্ড লাইসেন্স বাতিল করা হয়।

এবার কোম্পানিটির শেয়ার কিনতে কোনো ঋণ সুবিধা দেয়া যাবে না বলে জানিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বিএসইসির বরাত দিয়ে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এ তথ্য দিয়েছে।

ডিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, কোম্পানিটি ৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোনো লভ্যাংশ ঘোষণা করেনি। এ কারণে কোম্পানিটি ‘জেড’ ক্যাটাগরিতে নামিয়ে দেয়া হয়। আগামীকাল ১৪ নভেম্বর থেকে কোম্পানিটি শেয়ারবাজারে ‘জেড’ ক্যাটাগরিতে লেনদেন করবে।

কোনো কোম্পানি বছর শেষে কোম্পানির শেয়ারহোল্ডারকে লভ্যাংশ না দিতে পারলে ওই কোম্পানিটিকে ‘জেড’ ক্যাটাগরিতে নামিয়ে দেওয়া হয়।

ওয়েবসাইটে আরো জানানো হয়, বিএসইসির নির্দেশনা অনুযায়ী, সব স্টক ব্রোকার ও মার্চেন্ট ব্যাংকারকে গোল্ডেন সনের কোনো শেয়ার কিনতে ঋণ সুবিধা দেয়া থেকে বিরত থাকতে বলা হয়েছে। আগামীকাল থেকে এই নির্দেশনা কার্যকরা হবে।

লোকসানে থাকা কোম্পানিটি জুন শেষ হওয়া হিসাব বছরে শেয়ার প্রতি লোকসান দেখিয়েছে ১ টাকা ২৭ পয়সা।

২০০৭ সালে তালিকাভুক্ত ‘বি’ ক্যাটাগরিতে লেনদেনে থাকা কোম্পানিটি ২০১১ ও ২০১৫ সাল ছাড়া প্রতিবছরই বিনিয়োগকারীদের লভ্যাংশ দিয়েছে। কোম্পানিটির অনুমোদিত মূলধন ৫০০ কোটি টাকার ও পরিশোধিত মূলধন ১৭১ কোটি ৭৩ লাখ টাকা।

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভাষানটেক পুনর্বাসন প্রকল্পের কাজ পুনরায় শুরুর বিষয়ে বৈঠক
সন্ত্রাসীদের বিচারের মুখোমুখি হতে হবে : কাদের
আ.লীগের এমপি-মন্ত্রীর সন্তান-স্বজনদের উপজেলা নির্বাচন করতে মানা
দ্রুত সময়ের মধ্যে মুজিবনগরে স্থলবন্দর হবে : জনপ্রশাসনমন্ত্রী 
X
Fresh