• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

গত সপ্তাহে চাঙ্গা ছিল শেয়ারবাজার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ নভেম্বর ২০১৭, ১৬:০৮

গত সপ্তাহে দেশের শেয়ারবাজার ছিল চাঙ্গা। সপ্তাহজুড়ে সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন।

শুক্রবার সাপ্তাহিক বাজার পর্যালোচনায় দেখা যায়, সপ্তাহের শেষে, ঢাকা স্টক এক্সচেঞ্জে(ডিএসই) সব ধরনের সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন।

এসময়ে লেনদেন হয়েছে মোট ৩ হাজার ৫৯১ কোটি ১৩ লাখ টাকার শেয়ার, যা আগের সপ্তাহে ছিল তিন হাজার ২৭ কোটি ৬২ লাখ টাকার। সে হিসাবে লেনদেন বেড়েছে ৫৬৩ কোটি ৫১ লাখ টাকা। অর্থাৎ ১৮ দশমিক ৬১ শতাংশ।

এ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৮৮ দশমিক ৩৯ শতাংশ। বি ক্যাটাগরির কোম্পানির লেনদেন হয়েছে তিন দশমিক ৯৮ শতাংশ। এন ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে পাঁচ দশমিক ৬০ শতাংশ। জেড ক্যাটাগরির লেনদেন হয়েছে দুই দশমিক ৪ শতাংশ।

ডিএসই ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক বেড়েছে এক দশমিক ৫৫ শতাংশ বা ৯৪ দশমিক ৫৪ পয়েন্ট। সপ্তাহের ব্যবধানে ডিএসই ৩০ সূচক বেড়েছে এক দশমিক ৯৪ শতাংশ বা ৪২ দশমিক ৬৪ পয়েন্ট।

সপ্তাহজুড়ে ডিএসইতে তালিকাভুক্ত মোট ৩৩৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ১১৬টি কোম্পানির। আর দর কমেছে ২০৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩টির। আর লেনদেন হয়নি দুইটি কোম্পানির শেয়ার।

এদিকে চট্টগ্রাম স্টক এক্সচঞ্জে(সিএসই) লেনদেন হয়েছে ২১৬ কোটি ৭ লাখ টাকার শেয়ার। তবে সার্বিক সূচক বেড়েছে এক দশমিক ৫০ শতাংশ। সপ্তাহজুড়ে সিএসইতে তালিকাভুক্ত মোট ২৭৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে।

এরমধ্যে দর বেড়েছে ৯৫টি কোম্পানির। আর দর কমেছে ১৬৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির।

এমসি/কে

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেয়ারবাজারের পতন ঠেকাতে নতুন নিয়ম চালু
ছেলেকে হত্যার পর প্রকৌশলীর আত্মহত্যা, নেপথ্যে যা জানা গেল
ডিএসইসির সঙ্গে ইনসাফ বারাকাহ হাসপাতালের স্বাস্থ্যসেবা চুক্তি স্বাক্ষর
সাব-এডিটরস কাউন্সিলের ফ্যামিলি ডে অনুষ্ঠিত
X
Fresh