• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

আমান কটনের কাট অফ প্রাইস ৪০ টাকা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ নভেম্বর ২০১৭, ২০:০৩

বুক বিল্ডিং পদ্ধতিতে বিডিং শেষ হওয়া আমান কটন ফাইবার্সের শেয়ারের কাট-অফ প্রাইস নির্ধারিত হয়েছে ৪০ টাকা। যোগ্য বিনিয়োগকারীদের অংশগ্রহণের মাধ্যমে এই দর নির্ধারিত হয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা যায়, গেলো ৬ নভেম্বর বিকেল ৫টা থেকে কোম্পানিটির বিডিং শুরু হয়। আজ ৯ নভেম্বর বিকেল ৫টা পর্যন্ত এ বিডিংয়ের শেষ সময় ছিল।

বিবিএস বাংলাদেশ সূত্রে জানা গেছে, এই সময়ে মোট ৪৯২ জন বিডার অংশ নেয়। এ সময়ে প্রতিটি শেয়ার ১১ টাকা থেকে সর্বোচ্চ ৫৬ টাকা দরে মোট ৪৫১ কোটি ২৯ লাখ টাকার বিডিং হয়েছে।

কাট-অব প্রাইস তথা যে দামে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের জন্য সংরক্ষিত কোটার শেয়ার বিক্রি শেষ হবে, সেই দামে সাধারণ বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি করার জন্য প্রস্তাব দেওয়া হবে।

এর আগে গেলো সেপ্টেম্বরের শুরুতে কোম্পানিটির প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অংশ হিসেবে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রির জন্য নিলামের অনুমতি দেয় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

কোম্পানিটি প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে বাজার থেকে ৮০ কোটি টাকা সংগ্রহ করবে।

শেয়ারবাজার থেকে সংগ্রহ করা অর্থের একটি বড় অংশ দিয়ে কারখানায় আধুনিক মেশিনারি স্থাপন করা হবে। এতে ব্যয় করা হবে ৪৯ কোটি ৩৭ লাখ ৯৮ হাজার টাকা।

আমান কটন ফাইবার্স লিমিটেডকে আইপিওতে আনতে ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড। আর ইস্যুর রেজিস্টারের দায়িত্বে আছে প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্টস লিমিটেড।

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঋণ ও আমানতের সুদহার বাড়ল
চিকিৎসার জন্য বিদেশে যেতে আমানউল্লাহ আমানের আবেদন
বিএনপি নেতা আমান কারামুক্ত
জামিন পেলেন বিএনপি নেতা আমান
X
Fresh