• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

৫০০ কোটি টাকা মূলধন বাড়াবে কেয়া কসমেটিকস

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ নভেম্বর ২০১৭, ১৬:৪৪

শেয়ারবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি কেয়া কসমেটিকস লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণার সুপারিশ করেছে। এর পুরোটাই বোনাস।

আজ বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

২০১৭ সালের ৩০ জুন শেষ হওয়া হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। ২০ শতাংশ বোনাস লভ্যাংশের অর্থ হলো প্রতি ১০০ শেয়ারে ২০টি করে নতুন শেয়ার পাবেন শেয়ারহোল্ডাররা।

ডিএসই সূত্র জানিয়েছে, লভ্যাংশ ঘোষণার পাশাপাশি কোম্পানিটির পরিচালনা পর্ষদ অনুমোদিত মূলধন ৫০০ কোটি টাকা বাড়িয়ে দেড় হাজার কোটি টাকা করার সিদ্ধান্ত নিয়েছে।

এদিকে লভ্যাংশ ও অনুমোদিত মূলধন বাড়ানোর ঘোষণার পর ডিএসইতে আজ বৃহস্পতিবার লেনদেন শেষে দেখা যায়, কেয়া কসমেটিকসের শেয়ারের দর আগের দিনের চেয়ে ৪০ পয়সা বেড়ে ১৫ টাকা ২০ পয়সায় অবস্থান করছে। তবে এক পর্যায়ে এটি ১৫ টাকা ৪০ পয়সায় উঠেছিল।

জুনে সমাপ্ত হিসাব বছরে কেয়া কসমেটিকসের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১ পয়সা; শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) রয়েছে ১৫ টাকা ৩৭ পয়সা।

আগামী ২৮ ডিসেম্বর কোম্পানির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) বিনিয়োগকারীদের কাছ থেকে অনুমোদন নেওয়া হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৮ নভেম্বর।

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বকেয়া বেতনের অপেক্ষায় দিন গুনছেন হাফিজ!
বাসায় ফিরলেন খালেদা জিয়া
বকেয়া বেতনের দাবিতে পাকিস্তানে শিক্ষকদের বিক্ষোভ
ট্রেইনি চিকিৎসকদের বকেয়া ভাতার দাবি, ২ দিনের আল্টিমেটাম
X
Fresh