• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আয়কর মেলার সময় বাড়লো ৫ ঘণ্টা করে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ নভেম্বর ২০১৭, ১৮:৩৮

রাজধানী ঢাকায় করদাতাদের অত্যধিক চাপ বাড়ায় আয়কর মেলার সময় বাকি তিনদিন পাঁচ ঘণ্টা করে বাড়ানো হয়েছে। আজ রোববার থেকে এ সময় কার্যকর হয়েছে।

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) সূত্রে জানা গেছে, আজ থেকে মেলা সকাল আটটা থেকে শুরু হয়েছে। এটি রাত আটটা পর্যন্ত চলবে। এর আগে গতকাল শনিবার মেলার সময় তিন ঘণ্টা বাড়িয়ে রাত আটটা পর্যন্ত করা হয়।

গত বুধবার শুরু হওয়া সপ্তাহব্যাপী এ মেলা চলবে আগামী মঙ্গলবার পর্যন্ত। এর আগে প্রতিদিন সকাল ১০টায় শুরু হওয়া মেলা শেষ হয় সন্ধ্যা পাঁচটায়।

এনবিআরের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, রোববার থেকে অফিস সময়ের আগে বা পরে করদাতাদের কর প্রদান ও কর সেবার নেওয়ার সুবিধার কথা বিবেচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়। মঙ্গলবার পর্যন্ত এ সুবিধা পাবেন করদাতারা।

ঢাকাসহ সব বিভাগীয় শহরে এ মেলা চলবে সাতদিন। এছাড়া ৫৬টি উপজেলায় চার দিন, ৩৪টি উপজেলায় দুই দিন আর ৭১টি উপজেলায় একদিন ভ্রমমাণ এ আয়কর মেলা চলবে। বিভাগীয় শহর ছাড়াও আজ ১৮টি জেলা ও দুইটি উপজেলাসহ ২০টি স্পটে এ মেলা অনুষ্ঠিত হচ্ছে।

সর্বশেষ গত বছর আয়কর মেলায় এসে সেবা নিয়েছেন ৯ লাখ ২৯ হাজার ব্যক্তি, যা তার আগেই বছরের চাইতে ১ লাখ ৭২ হাজার বেশি। তাদের মধ্যে ১ লাখ ৯৪ হাজার করদাতা রিটার্ন জমা দেয়ার বিপরীতে ২ হাজার ১৩০ কোটি টাকা আয়কর দিয়েছেন।

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বংশমর্যাদায় এক গরুর দাম কোটি টাকা!
ধর্ম-কর্মে সময় কাটছে চিত্রনায়ক মেহেদির
‘রিয়াল মাদ্রিদে আমার বিদায়ের সময় কেঁদেছিলেন আনচেলত্তি’
হিলিতে প্রাণিসম্পদ মেলা অনুষ্ঠিত
X
Fresh