• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

বিনিয়োগকারীদের হতাশ করলো ১২ প্রতিষ্ঠান

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ নভেম্বর ২০১৭, ১৩:৪৪

গেলো সপ্তাহজুড়ে শেয়ারবাজারে তালিকাভুক্ত ৭৭টি কোম্পানি ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে বিনিয়োগকারীদের হতাশ করেছে ১২টি প্রতিষ্ঠান। তারা শেয়ারহোল্ডারদের জন্য কোনো লভ্যাংশের সুপারিশ করেনি।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

লভ্যাংশের সুপারিশ না করা কোম্পানিগুলো হলো- সুহৃদ ইন্ডাস্ট্রিজ, সোনারগাঁও টেক্সটাইলস, অলটেক্স ইন্ডাস্ট্রিজ, মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ, ইমাম বাটন ইন্ডাস্ট্রিজ, মেঘনা কনডেনসড মিল্ক ইন্ডাস্ট্রিজ, খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং, সাভার রিফ্র্যাকটরিজ, দুলামিয়া কটন স্পিনিং মিলস, জুট স্পিনারস, কে অ্যান্ড কিউ ও সমতা লেদার লিমিটেড।

এ সময়ে সুহৃদ ইন্ডাস্ট্রিজ শেয়ারপ্রতি লোকসান দেখিয়েছে ৫৭ পয়সা। গেলো বছর যা ৪ পয়সা লোকসানে ছিল। অর্থাৎ কোম্পানিটির লোকসান আরো বেড়েছে।

বস্ত্র খাতের কোম্পানি সোনারগাঁও টেক্সটাইলসের ৩০ জুন, ২১৭ শেষে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১ টাকা ৭ পয়সা। অলটেক্স এ সময়ে লোকসান দেখিয়েছে শেয়ারপ্রতি ২ টাকা ১৩ পয়সা। গেলো বছর কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৩৮ পয়সা।

মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ সমাপ্ত হিসাব বছরে শেয়ারপ্রতি লোকসান করেছে ৪০ পয়সা। গেলো বছরও কোম্পানিটি ৩৯ পয়সা লোকসানে ছিল।

ডিএসই সূত্র মতে, ইমাম বাটন লোকসান দেখিয়েছে শেয়ারপ্রতি ৩৮ পয়সা। মেঘনা কনডেনসড মিল্ক জুন শেষ হওয়া হিসাব বছরে শেয়ারপ্রতি লোকসান দেখিয়েছে ৭ টাকা ২৭ পয়সা। গেলো বছর যা ছিল লোকসানে ১ টাকা ৩৫ পয়সা।

শেষ বছরে খুলনা প্রিন্টিং মুনাফা থেকে লোকসানে গেছে। এসময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১ টাকা ২২ পয়সা। গেলো বছর যা মুনাফায় ছিল শেয়ার প্রতি ৩৩ পয়সায়।

এ সময়ে সাভার রিফ্র্যাকটরিজের লোকসান শেয়ারপ্রতি ১৭ পয়সা। জুট স্পিনারসের লোকসান শেয়ারপ্রতি ৪৯ টাকা ৩৯ পয়সা। এছাড়া দুলামিয়া কটন, ও সমতা লেদার শেয়ারপ্রতি লোকসান দেখিয়েছে যথাক্রমে ৩ টাকা ৭৫ পয়সা ও ১৭ পয়সা।

তবে কে অ্যান্ড কিউ লোকসান থেকে মুনাফায় ফিরেছে। শেষ বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় ৫ পয়সা।

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হতাশ হলেন শাকিব ভক্তরা
টাইগারদের ব্যাটিংয়ে হতাশ নির্বাচক রাজ্জাক
অর্থনীতি নিয়ে হতাশার কিছু নেই : অর্থমন্ত্রী
মার্কিন প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকের পর হতাশ কেন বিএনপি?
X
Fresh