• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আইপিও ছাড়ছে বসুন্ধরা পেপার মিলস লিমিটেড

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ অক্টোবর ২০১৭, ১৭:৩৬

পুঁজিবাজারে সবচেয়ে বড় প্রাথমিক গণপ্রস্তাব(আইপিও) ছাড়ছে বসুন্ধরা পেপার মিলস লিমিটেড। যার পরিমাণ ২০০ কোটি টাকা। প্রতিটি ১০ টাকা অভিহিত মূল্যের শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে এ টাকা তুলবে কোম্পানিটি।

সোমবার বিকাল পাঁচটা থেকে কোম্পানিটির আইপিওতে ইলেকট্রনিক বিডিং শুরু হবে বলে ঢাকা স্টক এক্সচেঞ্জের(ডিএসই) ওয়েবসাইটে জানানো হয়েছে। আগামী ১৯ অক্টোবর বৃহস্পতিবার বিকাল পাঁচটা পর্যন্ত বিনিয়োগকারীরা এই বিডিংয়ে অংশ নিতে পারবেন।

জানা যায়, ২০০ কোটি টাকার মধ্যে ১২০ কোটি টাকা দিয়ে কারখানার আধুনিকায়ন ও মেশিনারি আমদানি করবে কোম্পানিটি ও ৬০ কোটি টাকা ব্যয় হবে ঋণ পরিশোধে।

বাকি ২০ কোটি টাকার মধ্যে কারখানার অবকাঠামোগত উন্নয়নে ছয় কোটি টাকা, ইনস্টলেশন কস্ট তিন কোটি টাকা, যন্ত্রাংশ কিনতে তিন কোটি টাকা, ভূমি উন্নয়নে তিন কোটি টাকা এবং আইপিওতে পাঁচ কোটি টাকা খরচ হবে।

বুক বিল্ডিং পদ্ধতিতে কোম্পানিটি ইলেক্ট্রনিক বিডিংয়ের মাধ্যমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রির পাশাপাশি কাট-অফ প্রাইস নির্ধারণ করবে।

কাট-অফ প্রাইস তথা যে দামে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের জন্য সংরক্ষিত কোটার শেয়ার বিক্রি শেষ হবে, সেই দামে সাধারণ বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি করার জন্য প্রস্তাব দেয়া হবে।

এমসি/কে

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh