• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

চলতি সপ্তাহে ১৩ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ অক্টোবর ২০১৭, ১৬:৩২

চলতি সপ্তাহে পুঁজিবাজারের তালিকাভুক্ত ১৩ কোম্পানি লভ্যাংশ ঘোষণা করবে। ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য এ লভ্যাংশ দেয়া হবে। শনিবার ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

যেসব প্রতিষ্ঠান লভ্যাংশ দিবে:

স্টাইল ক্রাফট: সমাপ্ত অর্থবছরের জন্য ৮০ শতাংশ স্টক বোনাস এবং ১০ শতাংশ নগদসহ মোট ৯০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি। গত বছর ৭৫ শতাংশ নগদ বোনাস দেয় প্রতিষ্ঠানটি। এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। রেকর্ড নির্ধারণ করা হয়েছে আগামী ২ নভেম্বর।

মডার্ণ ডাইং এন্ড স্ক্রীন প্রিন্টিং: বস্ত্র খাতের এ কোম্পানি ৮ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে। গেলো বছর ১০ শতাংশ নগদ বোনাস দেয় প্রতিষ্ঠানটি। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ নভেম্বর অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১ নভেম্বর।

এনভয় টেক্সটাইল: বস্ত্র খাতের এ কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ৭ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক বোনাসসহ মোট ১২ শতাংশ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে। গেলো বছর ১২ শতাংশ নগদ ও ৩ স্টক শতাংশ বোনাস দেয় প্রতিষ্ঠানটি। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৪ ডিসেম্বর সকাল ১০টায়, সামারাই কনভেনশন সেন্টার, পান্থপথ ঢাকাতে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ নভেম্বর।

ইনফরমেশন টেকনোলজি কনসালটেন্টস: আইটি খাতের এ কোম্পানি বিনিয়োগকারীদের জন্য ৬ শতাংশ নগদ ও ৪ শতাংশ স্টক বোনাসসহ মোট ১০ শতাংশ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে। গেলো বছর ১৫ শতাংশ নগদ বোনাস দেয় প্রতিষ্ঠানটি। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৪ ডিসেম্বর, সকাল সাড়ে ১০টায়, রাওয়া কনভেনশন সেন্টার, মহাখালি ঢাকাতে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৫ নভেম্বর।

শেফার্ড ইন্ডাস্ট্রিজ: ১০ শতাংশ স্টক বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ নভেম্বর সকাল সাড়ে ১০ টায় ডিওএইচএস বারিধারা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট ৩১ অক্টোবর নির্ধারণ করা হয়েছে।

শাশা ডেনিমস লিমিটেড: ২৫ শতাংশ নগদ ও ৬ শতাংশ স্টক বোনাস সহ মোট ৩১ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি। এর মধ্যে ১২.৫০ শতাংশ নগদ লভ্যাংশ অন্তর্বর্তীকালীন দেওয়া হয়েছে। গেলো বছর ১০ শতাংশ নগদ বোনাস দেয় প্রতিষ্ঠানটি।

ম্যাকসন স্পিনিং: বস্ত্র খাতের এ কোম্পানটি ৫ শতাংশ স্টক বোনাস লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে। রেকর্ড ডেট ১৯ নভেম্বর এবং আর ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২১ জানুয়ারি, ২০১৮।

মেট্রো স্পিনিং: বস্ত্র খাতের এ কোম্পানটি ২ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সুপারিশ করেছে। বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২১ ডিসেম্বর সকাল সাড়ে ৯টায় কোম্পানিটির ফ্যাক্টরি প্রাঙ্গণ গৌরিপুর, আশুলিয়া,সাভার,ঢাকায় অনুষ্ঠিত হবে। কোম্পানিটির রেকর্ড ডেট ৬ নভেম্বর।

সিমটেক্স ইন্ডাস্টিজ: ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি। এর মধ্যে ২ শতাংশ নগদ ও ১০ শতাংশ স্টক বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। গেলো বছর ২০ শতাংশ নগদ এবং ২ শতাংশ বোনাস দিয়েছে প্রতিষ্ঠানটি। আগামী ৩০ নভেম্বর ২০১৭ সকাল ১১ টায় ট্রাস্ট মিলিনায়তন, বীরশ্রেষ্ট জাহাঙ্গীর গেইট, ঢাকা ক্যান্টমেন্ট, ঢাকায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ৫ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

জেএমআই সিরিঞ্জ: ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি। গেলো বছর ৩৫ শতাংশ নগদ বোনাস দেয় প্রতিষ্ঠানটি। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ ডিসেম্বর, বেলা ১১টায়, হোয়াইট হাউজ হোটেল, ১৫৫ শান্তিনগর, ঢাকাতে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩১ অক্টোবর।

দ্যা একমি ল্যাবরেটরিজ লিমিটেড: ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। গেলো বছর ৩৫ শতাংশ নগদ বোনাস দেয় প্রতিষ্ঠানটি। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৪ ডিসেম্বর সকাল সাড়ে ১০ টায় পিএসসি কনভেনশন হল, মিরপুর-১৪, ঢাকায় অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট ৩১ অক্টোবর নির্ধারণ করা হয়েছে।

পেনিনসুলা চিটাগাং: প্রতিষ্ঠানটি ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। গেলো বছর ১০ শতাংশ নগদ বোনাস দেয় প্রতিষ্ঠানটি। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৭ ডিসেম্বর ২০১৭ সকাল ১০ টায় চিটাগাং ক্লাব লিমিটেড, এসএস খালেদ রোড, লালখান বাজার, চিটাগাংয়ে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ৬ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

ফারইস্ট নিটিং: সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। গেলো বছর ৫ শতাংশ নগদ এবং ১০ শতাংশ বোনাস দিয়েছে প্রতিষ্ঠানটি। বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৭ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় ফ্যাক্টরী প্রাঙ্গন গাজীপুরে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৬ অক্টোবর।

এমসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সেনবাগে বিআরডিবির ৪০ তম বার্ষিক সাধারণ সভা
X
Fresh