• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

গেলো সপ্তাহে দাম বাড়ার শীর্ষে জুট ও কমার ক্ষেত্রে ব্যাংক খাত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ অক্টোবর ২০১৭, ১৫:২৮

গেলো সপ্তাহে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে দর কমেছে ১৭ খাতে, আর বেড়েছে ৩ খাতে। দর কমার মধ্যে শীর্ষে রয়েছে ব্যাংক খাত ৩.৭০ শতাংশ, আর দর বাড়ার শীর্ষে রয়েছে জুট খাত ৫.১৯ শতাংশ। লংকাবাংলা সিকিউরিটিজ সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্র মতে, আলোচিত সপ্তাহে সবচেয়ে বেশি লেনদেন কমেছে আইটি খাতে। গত সপ্তাহে খাতটির শেয়ার দর ৯.১০ শতাংশ কমেছে। এরপরেই আছে জেনারেল ইন্স্যুরেন্স খাত। গত সপ্তাহে এ খাতে দর কমেছে ৫.৮১ শতাংশ।

দর কমার অন্যান্য খাতের মধ্যে রয়েছে: ব্যাংক খাত ৩.৭০ শতাংশ, সিমেন্ট খাত ৪.২৩ শতাংশ, সিরামিক খাত ১.২৭ শতাংশ, প্রকৌশল খাত ০.৮৩ শতাংশ, খাদ্য ও আনুষাঙ্গিক খাত ২.২৪ শতাংশ, বিদ্যুৎ ও জ্বালানী খাত ২.০১ শতাংশ, লাইফ ইন্স্যুরেন্স খাত ২.৬৯ শতাংশ, বিবিধ খাত ১.৭২ শতাংশ, মিউচ্যুয়াল ফান্ড খাত ১.৯২ শতাংশ, আর্থিক খাত ০.২৯ শতাংশ, পেপার ও প্রিন্টিং খাত ৩.৩৪ শতাংশ, সেবা ও আবাসন খাত ৩.৬৯ শতাংশ, ট্যানারি খাত ১.১২ শতাংশ, বস্ত্র খাত ৩.১৬ শতাংশ এবং ভ্রমণ ও অবকাশ খাত ৪.৮৩ শতাংশ দর কমেছে।

এছাড়া দাম বাড়ার মধ্যে রয়েছে ওষুধ ও রাসয়ন, পাট এবং টেলিকমিনিকেশন খাত। গেলো সপ্তাহে এ তিন খাতে যথাক্রমে ০.২৩ শতাংশ, ৫.১৯ শতাংশ এবং ২.০৮ শতাংশ শেয়ার দর বেড়েছে।

এমসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh