• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সূচক কিছুটা বাড়লেও কমেছে লেনদেন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ অক্টোবর ২০১৭, ১৭:১০

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ার বাজারে লেনদেন কমেছে। মঙ্গলবার সকালে বাজার শুরুতেই সূচক পড়তে থাকে। বেলা বাড়ার সাথে সাথে বাজারে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা যায়। তবে দিন শেষে ডিএসইতে সূচক ১২ পয়েন্ট বাড়লেও লেনদেন সোমবার থেকে কমেছে ২০২ কোটি ৭৪ লাখ টাকা।

ঢাকা স্টক এক্সচেঞ্জ-ডিএসইতে দিনভর লেনদেন হয়েছে ৭৬৫ কোটি ১০ লাখ টাকার শেয়ার। আগের দিন লেনদেন হয়েছিল ৯৬৭ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার।

এদিন ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৬টির, কমেছে ১৮৮টির আর অপরিবর্তিত রয়েছে ৩৭টি কোম্পানির শেয়ারের দাম।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১২ পয়েন্ট বেড়ে ৬ হাজার ১৪১ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৩৪৭ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ২০৭ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৪৯ কোটি ৩৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসই’র সার্বিক সূচক সিএএসপিআই ৬২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ১২২ পয়েন্টে।

এদিন সিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ২৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৩টির, কমেছে ১৩৫টির আর অপরিবর্তিত রয়েছে ২৮টি কোম্পানির শেয়ারের দাম।

এমসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh