• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বাড়ি বানাতে প্রবাসীদের ঋণ দেবে রূপালী ব্যাংক

আরটিভি অনলাইন ডেস্ক

  ০৭ অক্টোবর ২০১৭, ১৭:৩১

মাত্র ৯% সুদে বাড়ি বানাতে প্রবাসীদের সর্বোচ্চ দুই কোটি টাকা পর্যন্ত ঋণ দেবার ঘোষণা দিয়েছে রূপালী ব্যাংক। শুক্রবার নিউ ইয়র্কে জ্যাকসন হাইটসের বেলাজিনো পার্টি সেন্টারে ‘বাংলাদেশে অর্থ প্রেরণে প্রবাসীদের ভূমিকা’শীর্ষক সেমিনারে এ তথ্য প্রকাশ করেন ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক মো. আতাউর রহমান প্রধান।

তিনি বলেন, রাজধানী ঢাকাসহ বিভাগীয় শহরে অ্যাপার্টমেন্ট কিনতে ও নিজ ভূমিতে অ্যাপার্টমেন্ট তৈরির জন্য এ ঋণ প্রকল্প চালু করা হয়েছে। আবেদনকারি প্রবাসীকে ৩০% ব্যয় করতে হবে, ব্যাংক ঋণ দেবে ৭০%। যুক্তরাষ্ট্র থেকে রূপালী ব্যাংকের রেমিটেন্স হাউজের মাধ্যমে ঋণের কিস্তি পরিশোধ করতে হবে।

ঋণের আবেদনপত্রে নিজের পাসপোর্ট ও কর্মক্ষেত্রের প্রত্যায়নপত্র অথবা ট্যাক্স দেওয়ার কপি দিতে হবে। বাংলাদেশের একজন গ্যারান্টারও লাগবে। এ প্রক্রিয়া দ্রুত চালু করতে রূপালী ব্যাংকের সদর দপ্তরে ‘প্রবাসী হেলপ ডেস্ক’ চালু করা হচ্ছে বলেও জানান আতাউর।

আতাউর রহমান আরও বলেন, স্বদেশে ছোট-বড়-মাঝারি শিল্প কারখানার জন্যও রূপালী ব্যাংক প্রবাসীদের ঋণ দিচ্ছে, ওই একই বিধিতে অর্থাৎ বাড়ির জন্য ৩০% বিনিয়োগের পর ৭০% ঋণ দিচ্ছে রূপালী ব্যাংক। ইতোমধ্যে অনেক প্রবাসী সে সুযোগ নিচ্ছেন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রবাসীদের রেমিট্যান্স উন্নয়নের একটি মূল শক্তি : সমাজকল্যাণমন্ত্রী
প্রবাসীর স্ত্রীকে নিয়ে উধাও ছাত্রলীগ নেতা
মালয়েশিয়া প্রবাসীদের জন্য সুসংবাদ
সখীপুরে প্রবাসীর স্ত্রীর একসঙ্গে ৬ সন্তান জন্ম, বেঁচে নেই কেউ
X
Fresh