• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বিকাশের ২ হাজার ৮৮৭টি এজেন্ট হিসাব স্থগিত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ সেপ্টেম্বর ২০১৭, ০৯:৫০

বিকাশের ২ হাজার ৮৮৭টি এজেন্ট হিসাব স্থগিত করেছে বাংলাদেশ ব্যাংক। লাইসেন্সের শর্ত ভঙ্গ করায় বৃহস্পতিবার রাতে বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেম বিভাগ তাদের বিরুদ্ধে এই ব্যবস্থা নিয়েছে।

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আবু হেনা মো. রাজী হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘বিকাশের এজেন্টরা এক সিমে একাধিক হিসাব খুলতো। সে কারণে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। তাদের লেনদেন বন্ধ করতে হিসাব স্থগিত করা হয়েছে।’

তিনি আরো জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় বিকাশ’ কে এ সংক্রান্ত একটি তালিকা দিয়ে দেয়া হয়েছে। এর বাইরে আগামী একমাসের মধ্যে বিকাশ’ কে যেসব সিমে একাধিক অ্যাকাউন্ট এজেন্ট হিসাব রয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ারও নির্দেশ দেয়া হয়। তবে সেই সংখ্যাটি কত সে বিষয়ে এই ডেপুটি গভর্নর কোনো সংখ্যা সুনির্দিষ্ট করে বলেননি।

এর আগে, বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেম বিভাগের কর্মকর্তারা বিকাশের লেনদেন পর্যালোচনা করে দেখেছিলেন যে, রাতের একটি নির্দিষ্ট সময়ে নির্দিষ্ট কিছু হিসাব থেকে প্রায় কাছাকাছি অঙ্কের অর্থ লেনদেন হয়। এই লেনদেন পর্যালোচনা করে দেখা গেছে মূলত সেটা একটা সিন্ডিকেট। এর সংখ্যা প্রায় ১০ থেকে ১২ হাজার। তখন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবীরের কাছে সেসব হিসাবের ব্যাপারে ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়েছিল।

জেবি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘বাঙালি সংস্কৃতির বিকাশে পহেলা বৈশাখ অবিনাশী শক্তি’
চাকরি দেবে বিকাশ, থাকতে হবে স্নাতক পাস
নগদ টাকাসহ ২ বিকাশ প্রতারক গ্রেপ্তার
‘একুশে ফেব্রুয়ারি বাঙালি জাতির আত্মপ্রতিষ্ঠা ‍ও আত্মবিকাশের দিন’
X
Fresh