• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে মার্কেন্টাইল ব্যাংক : মোরশেদ আলম

আরটিভি নিউজ

  ০১ জুন ২০২২, ১৮:৫০
অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে মার্কেন্টাইল ব্যাংক : মোরশেদ আলম

মার্কেন্টাইল ব্যাংকের ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নতুন ৭টি ডেবিট, ইসলামী ব্যাংকিং গ্রাহকদের জন্য ৩টি ডেবিট ও ক্রেডিট কার্ড এবং তাকওয়া মুদারাবা হজ প্রকল্পের উদ্বোধন করেছেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান আলহাজ মোরশেদ আলম এমপি।

বুধবার (১ জুন) মতিঝিলে ব্যাংকের প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নতুন ৭টি কার্ড সেবা উদ্বোধন করেন মোরশেদ আলম।

এ সময় ব্যাংকের চেয়ারম্যান বলেন, সব পর্যায়ের গ্রাহক সেবা গতিশীল রাখতে মার্কেন্টাইল ব্যাংক অনবদ্য ভূমিকা রাখছে। বিশ্বব্যাপী করোনা মহামারি পরবর্তী আর্থিক দুর্যোগে মার্কেন্টাইল ব্যাংক তাদের অবস্থান আরও মজবুত ও সুদৃঢ় করতে সক্ষম হয়েছে।

তিনি আরও বলেন, প্রতিষ্ঠার পর থেকে দীর্ঘ তেইশ বছরে দেশের অর্থনৈতিক ও অবকাঠামোগত উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে মার্কেন্টাইল ব্যাংক। নতুন শিল্প গঠন, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের উন্নয়ন এবং দেশের প্রান্তিক জনগোষ্ঠীকে স্বাবলম্বী করে গড়ে তোলার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে যা আগামীতেও অব্যাহত থাকবে বলে জানান মোরশেদ আলম।

সংবাদ সম্মেলনে জানানো হয়, নতুন ৭টি ডেবিট, ক্রেডিট ও প্রিপেইড কার্ডের বিশেষত্ব হলো ইএমভি প্রযুক্তিসম্পন্ন এইসব কার্ড দিয়ে সংস্পর্শ ছাড়াই লেনদেন করা যাবে। ইসলামি ব্যাংকিং গ্রাহকদের জন্য আছে শরীয়াহভিত্তিক ৩টি ডেবিট ও ক্রেডিট কার্ড। আর কনভেনশনাল ব্যাংকিং গ্রাহকদের জন্য আছে সিগনেচার, প্লাটিনাম ও গোল্ড ক্যাটাগরিতে ৪টি ক্রেডিট ও প্রিপেইড কার্ড। এমবিএল তাকওয়া ইসলামি ক্রেডিট কার্ড গ্রাহকগণ প্রথম বছর ফি মওকুফ পাবেন।এই ইসলামি ক্রেডিট কার্ড সুদমুক্ত এবং এই কার্ডের গ্রাহকগণ সর্বনিম্ন মাসিক রক্ষণাবেক্ষণ ব্যয় ৪৫ দিন পর্যন্ত অতিরিক্ত চার্জমুক্ত এবং শীর্ষস্থানীয় হোটেল, রেস্টুরেন্ট ও বিপণিবিতানে ডিসকাউন্ট সুবিধা উপভোগ করবেন। এছাড়া ‘তাকওয়া মুদারাবা হজ সঞ্চয় প্রকল্প’ নামে একটি নতুন আমানত প্রকল্প চালু করা হয়েছে, যার মাধ্যমে গ্রাহক হজ করার উদ্দেশে ইসলামি শরীয়াহ মোতাবেক প্রতি মাসে নির্দিষ্ট পরিমাণ টাকা সঞ্চয় করতে পারবেন বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন, ব্যাংকের ভাইস চেয়ারম্যান এ এস এম ফিরোজ আলম, পরিচালক আকরাম হোসেন (হুমায়ুন), এম এ খান বেলাল, মো. আব্দুল আউয়াল, উপব্যবস্থাপনা পরিচালক আদিল রহমান, শামীম আহম্মদ, হাসনে আলম, মু. মাহমুদ আলম চৌধুরী, সিএফও তাপস চন্দ্র পালসহ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মার্কেন্টাইল ব্যাংকের নগদ লভ্যাংশ ঘোষণা
অস্ট্রেলিয়ায় সমুদ্রে ডুবে মার্কেন্টাইল ব্যাংক কর্মকর্তার মৃত্যু
চাঁদপুরে মার্কেন্টাইল ব্যাংকের কৃষি উপকরণ বিতরণ
ষড়যন্ত্রকারীদের সেনবাগ থেকে বিতাড়িত করা হবে : মোরশেদ আলম
X
Fresh