• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

গ্যাস-বিদ্যুতের দাম বাড়ালে সেটি হবে আত্মঘাতী : অর্থমন্ত্রী

আরটিভি নিউজ

  ২৬ মে ২০২২, ২২:৪৬
গ্যাস-বিদ্যুতের দাম বাড়ালে সেটি হবে আত্মঘাতী : অর্থমন্ত্রী

গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ালে সেটি আত্মঘাতী হবে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।তিনি বলেন, সেটি আমরাও বুঝি। দাম বাড়ালে তো অবশ্যই সেটির প্রভাব কারও না কারও ওপরে গিয়ে পড়ে। আমরা চাই সব জিনিস যেন সহনীয় পর্যায়ে থাকে, সেই ব্যবস্থা আমরা করব। সে জন্য সরকারও কনজ্যুমারের সঙ্গে বিষয়টি শেয়ার করছেন।

বৃহস্পতিবার (২৬ মে) দুপুরে ভার্চুয়ালি অনুষ্ঠিত সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, ‘এবারের বাজেটে উচ্চ, মাঝারি, নিচু সব শ্রেণির মানুষকে বিবেচনায় নেওয়া হয়েছে। যখন কোনো সিদ্ধান্ত আসে, তখন অনেকেই সুবিধাভোগী হন। এখন যদি বড় কাউকে সুযোগ-সুবিধা দেওয়া হয়, সেক্ষেত্রে মূল লক্ষ্য থাকে যে এখানে কর্মক্ষেত্র তৈরি হচ্ছে কিনা। সামাজিক ক্ষেত্রে কোনও সুবিধা থাকে কিনা, সেটি দেখা হয়। সুযোগ দিলে যদি কোনো ভালো কিছু হয়, তবে উপকারভোগী হবেন প্রান্তিক জনগোষ্ঠী। এদেরই আমরা প্রাধান্য দিয়েছি।’

অর্থমন্ত্রী বলেন, আগামী বাজেটে ট্যাক্স দিয়ে পাচার হওয়া টাকা বৈধ পথে দেশে ফিরিয়ে আনার সুযোগ দেওয়া হবে। আমরা বিশ্বাস করি, আমাদের এখান থেকে যারা টাকা নিয়ে গেছে, তারা এ সুযোগটি কাজে লাগাবে। তাদের জন্য এটি অত্যন্ত ভালো একটি সুযোগ।

এ ধরনের সুযোগ বিভিন্ন দেশ দিয়ে থাকে উল্লেখ করে মন্ত্রী বলেন, ইন্দোনেশিয়া এমন একটি এমনেস্টি (সাধারণ ক্ষমা) ঘোষণা করেছিল, এরপর তাদের দেশে বিপুল পরিমাণ টাকা ফেরত এসেছিল।মূলত, যেসব টাকা বিভিন্ন চ্যানেলে চলে গেছে, সেগুলো ফেরত আনার জন্য এ উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, বিভিন্ন সময়ে যেসব কালো টাকা বিদেশে থেকে গেছে, আমরা বাজেটের আগে এই টাকাগুলো ফেরত আনার চেষ্টা করছি।

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুই ঘণ্টা গ্যাস বন্ধ থাকবে যেসব এলাকায়
ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী : অর্থমন্ত্রী
শনিবার কোথায় কখন গ্যাস থাকবে না, জানাল তিতাস
দগ্ধ শিশু লামিয়াও বেঁচে রইল না
X
Fresh