Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

দেশের শেয়ারবাজারে বড় ধরনের দরপতন

দেশের শেয়ারবাজারে বড় ধরনের দরপতন হয়েছে। বুধবার (১১ মে) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্য সূচকের পতন হয়। পাশাপাশি কমেছে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার, ইউনিট ও লেনদেনের পরিমাণ।

আজ দিনের লেনদেন শুরু হয় অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বাড়ার মাধ্যমে। তবে এই ঊর্ধ্বমুখী ধারা বেলা সোয়া ১১টা পর্যন্ত অব্যাহত থাকে। এরপর থেকেই বদলে যেতে থাকে বাজারের চিত্র। একের পর এক প্রতিষ্ঠান দরপতনের তালিকায় নাম লেখাতে থাকে। শেষ পর্যন্ত আর ঘুরে দাঁড়াতে না পেরে বড় ধরনের পতন দিয়েই শেষ হয় দিনের লেনদেন।

আজ ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বাড়লেও দাম কমেছে ৩২৩ টির। আর ২১ টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে এক হাজার ১৩৫ কোটি ৭০ লাখ টাকা। যা আগের দিনের চেয়ে ১২২ কোটি ৩০ লাখ টাকা কম।

এদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) লেনদেন হয়েছে ২৫ কোটি ৮০ লাখ টাকা। এতে সার্বিক মূল্য সূচক সিএএসপিআই কমেছে ২০২ পয়েন্ট। লেনদেন অংশ নেওয়া ৩০৭টি প্রতিষ্ঠানের মধ্যে ৪০টির দাম বাড়লেও দাম কমেছে ২৪৭ টির এবং ২০ টির দাম অপরিবর্তিত রয়েছে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS