• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

দেশে নারীদের উদ্যোক্তা হওয়ার বিপুল সম্ভাবনা : ইন্দিরা

আরটিভি নিউজ

  ১০ মে ২০২২, ১৮:৩৯
দেশে নারীদের উদ্যোক্তা হওয়ার বিপুল সম্ভাবনা : ইন্দিরা
ছবি: সংগৃহীত

জেলা-উপজেলায় নারী উদ্যোক্তাদের জন্য পণ্য বিক্রয় ও প্রদর্শনীকেন্দ্র তৈরি হচ্ছে জানিয়ে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, এদেশের নারীদের উদ্যোক্তা হওয়ার বিপুল সম্ভাবনা রয়েছে।

তিনি বলেন, সরকার এই সম্ভাবনাকে বাস্তবে রূপ দিয়ে অর্থনৈতিক উন্নয়ন ও সামাজিক অগ্রগতির মাধ্যমে নারীর ক্ষমতায়ন নিশ্চিত করতে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ ও পণ্য বাজারজাতকরণে সহযোগীতা করছে। তাদের উৎপাদিত পণ্যের ব্রান্ডিং, ডিজাইন, উৎপাদন ও ই-কমার্স বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। যা নারী উদ্যোক্তাদের সক্ষমতা বৃদ্ধি ও তাদের ব্যবসা পরিচালনায় দক্ষ করে গড়ে তুলছে।

মঙ্গলবার (১০ মে) ঢাকায় লালমাটিয়ায় মহিলা বিষয়ক অধিদপ্তর ভবনে আইজিএ প্রকল্পের আওতায় নারী উদ্যোক্তাদের তৈরি পণ্যের প্রদর্শনী ও বিক্রয় কেন্দ্র উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী।

মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. মো. আনোয়ার হোসেন হাওলাদার ও জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান। আইজিএ প্রকল্প পরিচালক মো. তরিকুল ইসলামসহ মন্ত্রণালয় এবং দফতর সংস্থার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নারী উদ্যোক্তা তৈরিতে বিশ্বব্যাংকের বিশেষ তহবিল চান প্রধানমন্ত্রী
১৯ জানুয়ারি : ইতিহাসে আজকের এই দিনে
X
Fresh