• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ঈদের আগের শনি ও পরের শুক্রবার খোলা থাকবে ব্যাংক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ জুন ২০১৭, ২২:৫৯

ঈদের আগের শনিবার ও পরের শুক্রবার সব বাণিজ্যিক এলাকা, জেলা শহর ও বড় শপিং মার্কেট এলাকার ব্যাংক খোলা রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

আয়কর, ভ্যাট ও শুল্কের চালান জমা দেয়ার সুবিধার্থে আলাদা দু’টি সার্কুলারের মাধ্যমে এসব নির্দেশনা দেয় কেন্দ্রীয় ব্যাংক। তবে কোন শাখাগুলো খোলা থাকবে তা ব্যাংকগুলো নিজেরা ঠিক করবে।

বৃহস্পতিবার জারি করা একটি সার্কুলারে বলা হয়েছে, করদাতাদের আয়কর, ভ্যাট ও শুল্কের চালান জমা বা পে-অর্ডার সুবিধা দেয়ার লক্ষ্যে সংশ্লিষ্ট শাখাগুলো আসছে ৩০ জুন শুক্রবার খোলা রাখতে হবে।

অপর সার্কুলারে বলা হয়, সুষ্ঠু ব্যবসায়িক কার্যক্রম ও নিরাপদ আর্থিক লেনদেনের সুবিধার্থে দেশের সব বাণিজ্যিক এলাকা, জেলা শহর ও বৃহৎ শপিং মার্কেট এলাকার ব্যাংক শাখা শনিবার খোলা রাখতে হবে।

নির্দেশনার আলোকে দরকারি ব্যবস্থা নিতে সব ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকদের(এমডি) কাছে এদিনই সার্কুলার দু’টি পাঠানো হয়েছে।

গেলো মঙ্গলবারও বাংলাদেশ ব্যাংকের জনসংযোগ বিভাগ থেকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি পাঠানো হয়।

ওই বিজ্ঞপ্তি অনুসারে, ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামের পোশাক শিল্প এলাকার তফসিলি ব্যাংকের শুধু তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট শাখাগুলো খোলা থাকবে।

শুক্রবার অর্ধদিবস (সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত) ও শনিবার পূর্ণদিবস (সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত) খোলা থাকবে

কে/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh