• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

গ্যাসের মূল্য নির্ধারণে অমানবিক হব না : বিইআরসি

আরটিভি নিউজ

  ২১ মার্চ ২০২২, ১২:১২
গ্যাসের মূল্য নির্ধারণে অমানবিক হবো না : বিইআরসি

বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) চেয়ারম্যান মো. আবদুল জলিল বলেছেন, প্রাকৃতিক গ্যাসের মূল্য নির্ধারণে গণশুনানি শুরু হয়েছে। চুলচেরা বিশ্লেষণের পরই আমরা সিদ্ধান্ত নেব। আমরা অমানবিক হব না।

সোমবার (২১ মার্চ) রাজধানীর বিয়াম ফাউন্ডেশনের শহীদ এ কে এম শামসুল হক খান মেমোরিয়াল হলে প্রাকৃতিক গ্যাসের ভোক্তা পর্যায়ে দাম বাড়ানোর প্রস্তাবের গণশুনানিতে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রাকৃতিক গ্যাসের মূল্য নির্ধারণে গণশুনানি শুরু হয়েছে। আগামী চারদিন এই শুনানি চলবে। এখানে গ্যাস বিতরণ কোম্পানিগুলো তাদের প্রস্তাবনা উত্থাপন করবে। আমরা তাদের প্রস্তাবগুলো শুনব। এখানে আমাদের বিচারক টিম থাকবে। তাদের প্রস্তাবগুলো চুলচেরা বিশ্লেষণের পরই আমরা এ বিষয়ে সিদ্ধান্ত নেব। তবে গ্যাসের দাম নির্ধারণে আমরা অমানবিক হব না।

শুনানির শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিইআরসি চেয়ারম্যান মো. আবদুল জলিল। শুনানির প্রথম দিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত বাংলাদেশ তেল, গ্যাস ও পেট্রোলিয়াম করপোরেশন (পেট্রোবাংলা) তাদের প্রস্তাবনা উত্থাপন করবে এবং দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড (জিটিসিএল) তাদের প্রস্তাবনা উত্থাপন করবে।

গণশুনানিতে বিইআরসি, পেট্রোবাংলা ও জিটিসিএলের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা এবং গণশুনানিতে আগ্রহী বক্তাদের মধ্য থেকে বিইআরসির আমন্ত্রিত অতিথিরা উপস্থিত আছেন।

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লঞ্চ-ট্রেন-বাসে যাত্রী চাপের মধ্যেই রাজধানীতে ফিরছে মানুষ
রাজধানীতে বাবার চড়ে ৫ বছরের শিশুর মৃত্যু
রাজধানীতে হঠাৎ স্বস্তির বৃষ্টি
রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ১৩
X
Fresh