• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

তরুণ উদ্যোক্তা অয়ন ওসমানের এগিয়ে যাওয়ার গল্প

আরটিভি নিউজ ডেস্ক

  ০৫ জানুয়ারি ২০২২, ১৩:০০
তরুণ উদ্যোক্তা অয়ন ওসমানের
তরুণ উদ্যোক্তা অয়ন ওসমান (ফাইল ছবি)

শূন্য থেকে শুরু করে, প্রতিকূল পথ ধরে এই তরুণ এবং উদীয়মান ব্যক্তি সমস্ত প্রতিকূলতাকে অতিক্রম করে, কঠোর পরিশ্রম ও সত্যনিষ্ঠার সাথে সফল উদ্যোক্তা হিসেবে তার লক্ষ্য অর্জন করেছেন। দেশের তরুণ প্রজন্ম যখন মাসিক উপার্জন নিয়ে অব্যাহতভাবে চাকরির নিরাপত্তা অর্জনের জন্য কঠোর লড়াই চালিয়ে যাচ্ছে, তখন অয়ন ওসমান উদ্যোক্তা ব্যবসায়ী হিসাবে আত্মপ্রকাশ করে সম্মুখে অগ্রসর হয়ে সাধারণ মানুষের জীবনকে আরও সহজতর করে চলেছেন।

তিনি ভিন্নধারার দৃষ্টিভঙ্গি ও বিভিন্ন উদ্যোগের মধ্য দিয়ে দেশের অর্থনীতিকে সহায়তা করছেন এবং একটি শক্তিশালী তথ্য কাঠামো তৈরি করে তরুণ উদ্যোক্তাদের তাদের নিজ ক্ষমতায় সাফল্যের পথ দেখিয়ে চলেছেন। অয়ন ওসমান সর্বদা জনসাধারণকে সাহায্য করতে চেয়েছেন, দেশ ও জনগণের জন্য কিছু করতে এবং আর্থ-সামাজিক প্ল্যাটফর্মের উন্নয়নে অবদান রাখতে চেয়েছেন।

অয়ন ওসমান বলেন, ‘আমি সবাইকে দেখাতে চেয়েছিলাম, পথ যতই ভঙ্গুর হোক না কেন বা পরিস্থিতি যতই কঠিন হোক না কেন, আমাদের সবার শিখতে হবে তা কীভাবে অতিক্রম করতে হয়। আসল বিজয়ীরা হলো তারাই যারা কখনই হার মানে না এবং অবিরাম প্রচেষ্টা চালিয়ে যায়।’

নারায়ণগঞ্জ শহরে জেড এন আইটি সলিউশন এবং জেড এন শিপিং নামে প্রতিষ্ঠান চালু করেন। সংস্থার চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক হিসাবে তিনি একটি কর্মশক্তি তৈরি করেন।

অয়ন ওসমান একজন তরুণ উদ্যোক্তা হিসাবে সব সময়ই অসহায় দরিদ্র মানুষের পাশে থেকে আর্থিক সাহায্য সহযোগিতা করে আসছেন। করোনাকালীন সময়ে দেশের সাধারণ জনগণ যখন ঘরবন্দি অবস্থায়, তখন তার নিজস্ব অর্থায়নে নারায়ণগঞ্জ শহরে তিন হাজার পরিবারের মাঝে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য এবং খাদ্যসামগ্রী বিতরণ করেন এবং ডিএনডি এলাকার মানুষ যখন জলাবদ্ধতার কারণে ঘর থেকে বের হতে পারছিলেন না, ঠিক সেই সময়ে ডিএনডি এলাকার মানুষের পাশে শুভেচ্ছা দূত হিসাবে হাজির হন অয়ন ওসমান। পাঁচ হাজার পরিবারের মাঝে নিজ হাতে তুলে দেন নিত্য প্রয়োজনীয় দ্রব্য ও খাদ্যসামগ্রী। নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ছাত্রছাত্রীদের জন্য ফ্রি ওয়াইফাই জোন তৈরি করেন।

বর্তমানে তার তত্ত্বাবধানে একটি ঐক্যবদ্ধ ও বৈচিত্র্যপূর্ণ কাজের পরিবেশ তৈরি হয়েছে। তিনি আত্মবিশ্বাসের সাথে বলেন, ‘জাতি ও ধর্ম নির্বিশেষে সমতায় আমি বিশ্বাস করি বলে আমার প্রতিষ্ঠানে পক্ষপাতিত্বের কোনো স্থান নেই।’

তার কঠোর পরিশ্রম দিয়ে তিনি বহু তরুণকে স্বল্প সময়ে তাদের নিজ স্বপ্ন বাস্তবায়নে সুযোগ তৈরি করে দিয়েছেন। অনেকের ব্যবসা সম্প্রসারণ করতে সহায়তা করেছেন। তার প্রারম্ভকালীন কোম্পানি এখন দেশব্যাপী প্রসারিত হওয়ার পরিকল্পনাধীন।
পি

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্মার্ট বাংলাদেশকে এগিয়ে নেবে প্রশিক্ষিত তরুণ উদ্যোক্তারা : স্পিকার
আক্ষেপের গল্পে লুকিয়ে নারী ক্রীড়াবিদদের প্রাপ্তির ক্ষুধা
জেলখানার গল্পে বেরিয়ে এলো খুনের রহস্য
যেখানে সম্মান নেই, সেখানে যেতে নেই : পরীমণি
X
Fresh