• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

মোংলা বন্দর কর্তৃপক্ষ ও ডেল্টা এলপিজি লিমিটেড মধ্যে চুক্তি স্বাক্ষর

আরটিভি নিউজ

  ২৮ ডিসেম্বর ২০২১, ১৫:২৫
মোংলা বন্দর কর্তৃপক্ষ ও ডেল্টা এলপিজি লিমিটেড মধ্যে চুক্তি স্বাক্ষর

দেশের অন্যতম উৎকৃষ্ট মানের গ্যাস প্রক্রিয়াজাতকরণ প্রতিষ্ঠান ডেল্টা এলপিজি লিমিটেডের সাথে মোংলা বন্দর কর্তৃপক্ষের সাথে সিলিন্ডার গ্যাস সরবরাহের চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

সোমবার (২৭ ডিসেম্বর) মোংলা বন্দর কর্তৃপক্ষের সভাকক্ষে এক অড়াম্বর পরিবেশে বন্দরের কর্মকর্তা ও কর্মচারীদের মাঝে সুলভ মূল্যে সিলিন্ডারজাত গ্যাস সরবরাহের চুক্তি স্বাক্ষরিত হয়।

এসময় চুক্তিপত্র অনুষ্ঠানে মোংলা বন্দর কর্তৃপক্ষের পক্ষে উপস্থিত ছিলেন পরিচালক (প্রশাসন) মো. শাহীনুর আলম, নির্বাহী ম্যাজিস্ট্রেট শোভন সরকার ও সিবিএ এর নেতারা।

অপরপক্ষে ডেল্টা এলপিজি লিমিটেডের পক্ষে উপস্থিত ছিলেন সহ-মহাব্যবস্থাপক (এইচ আর এন্ড এডমিন) মো. আলমগীর হোসেন, ডেল্টা এলপিজির প্লান্ট হেড ইঞ্জিনিয়ার শাহনেওয়াজ, ব্যবস্থাপক প্রশাসন শেখ আক্কাস আলী, ম্যানেজমেন্ট কো-অডিনেটর মোসলেউদ্দিন, সহ-ব্যবস্থাপক বিক্রয় ও বিপণন গোবিন্দ কুমার সাহা, প্রশাসনিক কর্মকর্তা মো. কামরুজ্জামান।

দেশের স্বনাম ধন্য শিল্প প্রতিষ্ঠান টিকে গ্রুপ ও সিকম গ্রুপের যৌথ পরিচালনায় ডেল্টা এলপিজি লিমিটেড তিন বছর ধরে সুনামের সঙ্গে গুণগতমান বজায় রেখে দেশের জ্বালানি গ্যাস সরবরাহে উল্লেখযোগ্য ভূমিকা পালন করে আসছে।

প্রতিষ্ঠানের নিজস্ব সিলিন্ডার প্লান্টে স্ট্যান্ডার্ড অনুসারে প্রস্তুতকৃত ইউরোপিয়ান প্রযুক্তিতে উচ্চ তাপ সহনীয় ক্ষমতা সম্পন্ন ১২ কেজি সিলিন্ডারের পুরুত্ব ২.৬৫ মি. মি./৩৩—৪৫ কেজি সিলিন্ডারের পুরুত্ব ৩ মি.মি.। যা থাইল্যান্ড প্রযুক্তির সেফটি রিলিফ ভাল্ব ব্যবহার করে অধিকতর নিরাপত্তা নিশ্চিত করা হয়। নির্দিষ্ট মাত্রায় প্রোপেন ও বিউটেন থাকায় রান্না করার পাত্রে কালি ধরে না। যার ফলে গ্রাহকদের নিকট অল্প সময়ের মধ্যে ডেল্টা এলপিজি’র ব্যাপক গ্রহণযোগ্যতা বৃদ্ধি পেয়েছে। বর্তমানে সর্ব বৃহৎ পরিসরে বিপণন ব্যবস্থায় দেশের প্রত্যন্ত অঞ্চলে এলপিজি সরবরাহ করা হচ্ছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh