Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯

১৭তম বর্ষে পদার্পণ করল আরটিভি

আজ এবং আগামীর সম্ভাবনা নিয়ে সফলতার সঙ্গে ১৬ বছর পূর্ণ করে ১৭ বছরে পদার্পণ করল দেশের জনপ্রিয় বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভি। কোভিড ১৯-এর সময়েও চ্যালেঞ্জ মোকাবিলা করে আরটিভি তার বস্তুনিষ্ঠ নিরপেক্ষ সংবাদ ও মানসম্পন্ন ভিন্নধর্মী অনুষ্ঠান নির্মাণ অব্যাহত রেখেছে। টেলিভিশনের পাশাপাশি অনলাইন প্ল্যাটফর্মেও দেশীয় চ্যানেল হিসেবে শীর্ষে অবস্থান করছে। আরটিভির প্রতিষ্ঠাবার্ষিকীতে দেশে বিদেশে সব দর্শক, শিল্পী, বিজ্ঞাপনদাতা ও ক্যাবল অপারেটরদের শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানিয়েছেন আরটিভির চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক।

আরটিভি চ্যালেঞ্জ মোকাবিলা করে নতুন ভোরের সন্ধানে, বাংলাদেশের শিল্প সংস্কৃতি ঐহিত্যকে ধারণ করে গেয়ে যায় নতুন দিনের গান। হাঁটি হাঁটি পা পা করে নানা চড়াই-উৎড়াই পার করে আরটিভি সফলতার সঙ্গে ১৬ বছর পূর্ণ করে ১৭ বছরে পা দিয়েছে।

কোভিড অতিমারির এই সময়েও থেমে থাকেনি আরটিভির কর্মীরা। ছুটে গিয়েছে খবরের সন্ধানে। আরটিভির একঝাঁক তরুণ সাংবাদিক তুলে এনেছে করোনা পরিস্থিতি, অনিয়ম দুর্নীতি, গণতন্ত্র, রাজনীতি, অর্থনীতি এবং মানুষের নানা ধরনের সমস্যার কথা। অনুসন্ধানী সংবাদে উঠে এসেছে চলমান ঘটনার নেপথ্যের খবর। বস্তুনিষ্ঠতা ও নিরেপক্ষ সংবাদ প্রচারে আরটিভি সবসময় দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।

২০২১ সালে প্রতিকূল পরিবেশেও দর্শকদের বিনোদন দিতে আরটিভি থেমে থাকেনি। এ বছরে অন্যতম আয়োজন ছিল, বাংলার গায়েন রিয়েলিটি শো, বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন, আরটিভি মিউজিক অ্যাওয়ার্ড, আরটিভি মনিমিক্স প্রেরণা পদক।

দর্শকদের পছন্দের শীর্ষে রয়েছে, কমেডি ক্লাব, স্ট্রিট ফুড, নিজের নামে হোক পরিচয়, নারী ও নক্ষত্র, লাইফ ইজ বিউটিফুল, নতুন চমক নিয়ে আসছে লুক৥মি।

২০২১ সালে আরটিভির ঈদুল ফিতর ও ঈদুল আজহার অনুষ্ঠান দর্শকদের পছন্দের শীর্ষে ছিল।

নাটক ‘শান্তি মলম ১০ টাকা’, ‘চিটিং মাস্টার’, ‘তোলপাড় অব দ্য রেকর্ড’ টেলিভিশন ও ইউটিউবে ব্যাপক জনপ্রিয় ছিল।

আরটিভি বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন ও বাংলাদেশের অভ্যুদয় নিয়ে চলচ্চিত্র নির্মাণ করে। এ ছাড়া লিডার আমি বাংলাদেশ, বায়োপিক করপোরেটসহ বেশ কয়েকটি চলচ্চিত্র ও ওয়েব নির্মাণ করেছে। এর মধ্যে বেশ কয়েকটি আগামী বছর মুক্তি পাবে।

আরটিভির প্রতিষ্ঠাবার্ষিকীতে সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন আরটিভির চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান।

আরটিভির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা জানালেন, দর্শকদের সমর্থনের পাশাপাশি বস্তুনিষ্ট সংবাদ ও মানসম্পন্ন অনুষ্ঠান নির্মাণে আরটিভি অঙ্গীকারবদ্ধ।

বিশ্বায়নের চ্যালেঞ্জ মোকাবেলায় আর্ন্তজাতিক গণমাধ্যমের সঙ্গে তাল মেলাতে আরটিভির অনলাইন প্লাটফর্মে বাংলাদেশে নতুন দিগন্তের সূচনা করেছে। দর্শকদের ভালোবাসাই হোক আরটিভির আগামী দিনের পথচলার চালিকাশক্তি, প্রতিষ্ঠাবার্ষিকীতে এটাই প্রত্যাশা।

টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS