Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

ভারতে গ্লোবাল ফেম অ্যাওয়ার্ড পেল বাংলাদেশের সাগর

ভারতে গ্লোবাল ফেম অ্যাওয়ার্ড পেলো বাংলাদেশের সাগর

বিপিও সেক্টরে অবদান রাখার স্বীকৃতি স্বরূপ ভারতের গ্লোবাল ফেম অ্যাওয়ার্ড পেয়েছে বাংলাদেশের আইটি প্রতিষ্ঠান ২৪×৭ ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট। সম্প্রতি প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা সাগর ডি কস্তা কলকাতার একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে বলিউড অভিনেত্রী বিপাশা বসুর হাত থেকে এই গ্লোবাল ফেম অ্যাওয়ার্ড গ্রহণ করেন।

এই অ্যাওয়ার্ড প্রাপ্তির বিষয়ে তিনি বলেন, আমি শুধু একজন রিপ্রেজেনটেটিভ হিসেবে কোলকাতায় গিয়েছি, এই অ্যাওয়ার্ড আমাদের প্রতিষ্ঠানের সবার অর্জন।

তিনি আরও বলেন, এই অর্জন বিশ্বের কাছে বাংলাদেশের নাম উজ্জ্বল করার মতো একটি অর্জন। সারা বিশ্বের মতো তথ্যপ্রযুক্তি খাতে বিশেষ করে বিপিও খাতে বাংলাদেশও যে পিছিয়ে নেই, তারই একটি দৃষ্টান্ত আমাদের এই গ্লোবাল ফেইম অ্যাওয়ার্ড প্রাপ্তি।

জানা যায়, ২০১৭ সালে প্রতিষ্ঠিত ২৪×৭ ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট প্রতিষ্ঠানটিতে প্রায় ২৫ জন কর্মী কাজ করে যাচ্ছেন। মাত্র ৪ বছরে প্রতিষ্ঠানটির অর্জনের খাতায় ১০০টি প্রকল্প ছুঁই ছুঁই করছে। প্রতিষ্ঠাকাল থেকে এই পর্যন্ত প্রায় ৯৪টি প্রজেক্ট ও ৩ লাখ মার্কিন ডলার রেমিট্যান্স বাংলাদেশে এনেছে কোম্পানিটি।

ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে সাগর বলেন, বর্তমানে আমাদের ২৫ জন কর্মী থাকলে খুব শিগগিরই তা ১০০তে রূপান্তর করার ইচ্ছে আছে আমাদের। এ ছাড়াও বর্তমানে বারিধারায় ভাড়ায় অফিসের কাজ পরিচালনা করলেও নিজস্ব ৬ তলা বিল্ডিং এ অফিস পরিচালনা করার স্বপ্ন দেখেন তরুণ এই উদ্যোক্তা।

ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সেকেন্ড সেমিস্টারের ছাত্র সাগর ডি কস্তা ২০১৩ সালে নটরডেম কলেজ থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষায় পাস করেন। আইবিএ’তে ভর্তি হওয়ার চেষ্টা করতে করতেই হাত খরচ চালাতে একটি কল সেন্টারের নাইট শিফটে চাকরি নেন। এরপর স্কাইটেক সল্যিউশন্সসহ বেশ কিছু কল সেন্টারে চাকরির পর ২০১৬ সালের ডিসেম্বরে চাকরি জীবনের ইতি টানেন। এরপর শুরু করেন ফ্রিল্যান্সিং। সেখান থেকেই কাজ করতে করতে ২০১৭ সালে তৈরি করেন তার নিজের প্রতিষ্ঠান ২৪×৭ ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট।

এমএন/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS