• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

বেড়েছে সবজির দাম

আরটিভি নিউজ

  ০৫ নভেম্বর ২০২১, ১০:৪৪
বেড়েছে সবজির দাম
ফাইল ছবি

সপ্তাহের ব্যবধানে বেড়েছে সবজির দাম। বাজারে বেশিরভাগ সবজির দাম কেজিতে ১০ থেকে ২০ টাকা দাম বেড়েছে।

শুক্রবার (০৫ নভেম্বর) সকালে রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এসব চিত্র উঠে এসেছে।

বাজারে প্রতিকেজি টমেটো ১৬০ টাকা, শিম ১৪০, গাঁজর ১২০, গোল বেগুন ৮০, লম্বা বেগুন ৬০, করলা ৬০, বরবটি ৮০, পাতাকপি ৬০, মিষ্টি কুমড়া ৪০, চিচিঙ্গা ৬০, পটল ৬০, ঢেঁড়স ৬০, লতি ৬০, কাকরোল ৮০, মুলা ৬০, পেঁপে ৩০, শসা ৫০, কচুর লতি ৬০ ও পেঁপে ৩০ টাকা করে বিক্রি হচ্ছে।

এছাড়া ফুলকপি প্রতি পিস ৫০ টাকা, চাল কুমড়া পিস ৪০ টাকা, প্রতি পিস লাউ আকারভেদে ৬০ থেকে ৮০ টাকায। কাঁচা কলার হালি ৩০ টাকায়। লেবুর হালি বিক্রি হচ্ছে ১৫ টাকায়।

এছাড়া শুকনা মরিচ প্রতি কেজি ১৫০ থেকে ২৫০ টাকা, রসুন ৮০ থেকে ১৩০ টাকা, দেশি আদা ৭০ থেকে ৮০ টাকা। চায়না আদার কেজি বিক্রি হচ্ছে ১৬০ টাকা, হলুদ ১৬০ টাকা থেকে ২২০ টাকা। ইন্ডিয়ান ডাল কেজিপ্রতি ৯০ টাকা, দেশি ডাল প্রতি কেজি বিক্রি হচ্ছে ১১০ টাকায়।

বাজারে অপরিবর্তিত আছে ডিমের দাম। লাল ডিমের ডজন বিক্রি হচ্ছে ১১০ টাকায়। হাঁসের ডিমের ডজনে দাম বেড়েছে বিক্রি হচ্ছে ১৮০ টাকা। সোনালী (কক) মুরগির ডিমের ডজন বিক্রি হচ্ছে ১৮০ টাকায়।

বাজারে কমেছে মুরগির দাম। ব্রয়লার মুরগির কেজি বিক্রি হচ্ছে ১৬০ টাকা। গত সপ্তাহের থেকে ১০ টাকা দাম বেড়ে বিক্রি হচ্ছে সোনালি মুরগি। কেজি ২৯০ থেকে ৩০০ টাকা। লেয়ার মুরগি আগের দামেই বিক্রি হচ্ছে। কেজি ২২০ থেকে ২৩০ টাকা।

আরএ/

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে সেলুন থেকে যুবকের মরদেহ উদ্ধার
‘ডেঙ্গু মোকাবিলায় সারাদেশে প্রস্তুত হাসপাতালগুলো’
রাজধানীর বনশ্রীতে আবাসিক ভবনে আগুন
রাজধানীতে মাদকবিরোধী অভিযান, গ্রেপ্তার ১৯
X
Fresh