Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৪ মাঘ ১৪২৮

আরটিভি নিউজ

  ০৩ নভেম্বর ২০২১, ২৩:৩৩
আপডেট : ০৩ নভেম্বর ২০২১, ২৩:৩৬
discover

কপালে ভাঁজ বাড়ছে : তেল-ডাল বাড়তি দামে বিক্রি শুরু

অর্থ সাশ্রয়ের আশায় ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পণ্য কেনা মানুষের কপালের ভাঁজ বাড়তে শুরু করেছে। এখন টিসিবি প্রতি লিটার সয়াবিন তেল ১০ টাকা বাড়িয়ে ১১০ টাকা এবং প্রতি কেজি মসুর ডাল ৫ টাকা বাড়িয়ে ৬০ টাকা বিক্রি শুরু করেছে।

বুধবার (৩ নভেম্বর) রাজধানীসহ সারাদেশে বাড়তি দামে তেল ও মসুর ডাল বিক্রি শুরু করে সংস্থাটি।

এর আগে গত মার্চে টিসিবি সয়াবিন তেলের দাম লিটারপ্রতি ১০ টাকা ও চিনির দর কেজিপ্রতি ৫ টাকা বাড়িয়েছিল।

নতুন করে দাম বাড়ানোর বিষয়ে বিজ্ঞপ্তিতে টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির বলেন, বাজারের সঙ্গে দামের পার্থক্য বেশি হলে পণ্য কালোবাজারি হওয়ার আশঙ্কা থাকে।

রাজধানীর বিভিন্নর বিভিন্ন বাজারে বোতলজাত সয়াবিন তেল প্রতি লিটার ১৫৫ থেকে ১৬০ টাকা, চিনির কেজি ৮০ টাকা ও মাঝারি দানার মসুর ডাল প্রতি কেজি ৯৫ টাকায় বিক্রি হচ্ছে। বাজারের তুলনায় টিসিবির পণ্যের দাম একটু কম পাওয়ায় সকালে মোহাম্মদপুর, যাত্রাবাড়ী, মাতুয়াইল এলাকায় মানুষের ভিড় চোখে পড়ে। ট্রাকের পেছনেই মানুষের দীর্ঘ সারি।

টিসিবির ট্রাকের পেছনে দাঁড়িয়ে ছিলেন গাড়িচালক মো. হেলাল উদ্দিন। তিনি দুই ছেলে ও স্ত্রীকে নিয়ে থাকেন মোহাম্মদপুরের ভাঙা মসজিদ এলাকায়। তিনি বলেন, দুই বছরে বেতন এক টাকাও বাড়েনি। কিন্তু সবকিছুর দাম বেড়েছে।

হেলাল উদ্দিন টিসিবির ট্রাক থেকে দুই লিটার তেল এবং দুই কেজি করে চিনি ও ডাল কেনেন। এতে তার ব্যয় হয় ৪৫০ টাকা। তেল ও ডালের দাম বাড়ানোর কারণে তাকে বেশি দিতে হয় ৩০ টাকা। তিনি বলেন, টিসিবি দাম বাড়িয়েছে। পণ্যের পরিমাণও কমিয়ে দিয়েছে।

এফএ/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS