• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

শেয়ারবাজারে মিশ্র প্রতিক্রিয়া

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ মে ২০১৭, ২৩:৩৬

দেশের প্রধান দুই শেয়ারবাজারে দিনভর লেনদেন ও মূল্যসূচকের উত্থান-পতন হয়েছে। দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জ ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের বাজার বিশ্লেষণে এমন চিত্র দেখা যায়।

মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জের প্রধান মূল্যসূচক ৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৪৩৫ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৫৮ পয়েন্টে। আর ডিএস ৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৯৯৭ পয়েন্টে।

ডিএসইতে ৫৬৩ কোটি ১৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা সোমবারের তুলনায় ২৫ কোটি ১৪ লাখ টাকা বেশি। সোমবার ডিএসইতে লেনদেন হয়েছিল ৫৩৭ কোটি ৯৮ লাখ টাকার শেয়ার। ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে মূল্য বেড়েছে ১৪২টির, কমেছে ১৩৫টির ও অপরিবর্তিত রয়েছে ৪৭টি কোম্পানির শেয়ার।

অন্যদিকে, মঙ্গলবার সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৮২৭ পয়েন্টে। লেনদেন হয়েছে ৩৩ কোটি ২৯ লাখ টাকার শেয়ার।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪০টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৮টির, কমেছে ৯২টির ও অপরিবর্তিত রয়েছে ৪০টির কোম্পানির শেয়ার।

এমসি/কে

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh